অরল্যান্ডোয় নাইট ক্লাবে বন্দুকধারীর গুলিতে নিহত অন্তত ৫০ জন

ফের বন্দুকবাজের তাণ্ডব আমেরিকায়। অরল্যান্ডোয় নাইট ক্লাবে বন্দুকধারীর গুলিতে নিহত অন্তত ৫০ জন। আহত হয়েছেন কমপক্ষে ৪২জন। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় বন্দুকবাজের দেহও। আহতদের চিকিত্সা চলছে স্থানীয় হাসপাতালে।

Updated By: Jun 12, 2016, 08:55 PM IST
অরল্যান্ডোয় নাইট ক্লাবে বন্দুকধারীর গুলিতে নিহত অন্তত ৫০ জন

ওয়েব ডেস্ক: ফের বন্দুকবাজের তাণ্ডব আমেরিকায়। অরল্যান্ডোয় নাইট ক্লাবে বন্দুকধারীর গুলিতে নিহত অন্তত ৫০ জন। আহত হয়েছেন কমপক্ষে ৪২জন। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় বন্দুকবাজের দেহও। আহতদের চিকিত্সা চলছে স্থানীয় হাসপাতালে।

আততায়ীর গুলিতে ২২ বছরের পপ গায়িকা ক্রিস্টিনা গ্রিমির অকালমৃত্যুর রেশ কাটিয়ে ওঠার আগেই ফের বন্দুকবাজের হানা মার্কিন যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোয়।

স্থানীয় সময় শনিবার রাত দুটো নাগাদ ফ্লোরিডার পালস নাইট ক্লাবে ঢুকে পড়ে এক বন্দুকবাজ। পুরুষ সমকামীদের জন্য সংরক্ষিত ওই নাইটক্লাবে ল্যাটিমো থিম নাইট উদযাপনের অনুষ্ঠান চলছিল। হঠাতই এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে ওই বন্দুকবাজ। গুলিতে নিহত হন ক্লাবের ফ্লোরে থাকা বহু মানুষ। ঘণ্টা তিনেক পর স্থানীয় সময় ভোর ৫টায় ঘটনাস্থলে ঢুকতে পারে অরল্যান্ডো পুলিস। আততায়ীর সঙ্গে শুরু হয় গুলিবিনিময়। পরে পুলিসের গুলিতে মৃত্যু হয় তার।

আহতদের ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। পরিজনদের সম্পর্কে খোজখবর না পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন আহতদের আত্মীয়রা। ওই বন্দুকবাজের সঙ্গে বোমা ছিল বলে জানিয়েছে পুলিস। এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গিগোষ্ঠী।  প্রাথমিকভাবে বিষয়টিকে সন্ত্রাসবাদী হানা হিসাবেই দেখছে পুলিস। এর সঙ্গে বিদেশি কোন সংগঠনের হাত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। 

.