যুদ্ধের পরিস্থিতিতে Ukraine, Kyiv ত্যাগ করল Australia

অস্ট্রেলিয়া তার অপারেশনগুলি পোল্যান্ডের সঙ্গে ইউক্রেনের সীমান্তের কাছে অবস্থিত শহর Lviv-এ স্থানান্তর করবে

Updated By: Feb 13, 2022, 01:45 PM IST
যুদ্ধের পরিস্থিতিতে Ukraine, Kyiv ত্যাগ করল Australia
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া সমস্ত অবশিষ্ট দূতাবাস কর্মীদের কিয়েভ থেকে সরানোর নির্দেশ দিয়েছে। প্রধানমন্ত্রী স্কট মরিসন রবিবার বলেছেন, যেহেতু রাশিয়া ইউক্রেনের সঙ্গে তার সীমান্তে সৈন্য বৃদ্ধি করছে, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এর আগে আমেরিকা এবং কানাডা একই রকম ঘোষণা করে। রাশিয়া প্রায় ১০০,০০০ সৈন্য নিয়ে তার পশ্চিম দিকের প্রতিবেশীকে ঘিরে রেখেছে।

ওয়াশিংটন সতর্ক করার পরে উত্তেজনা আরও তীব্র হয়। মনে করা হয় যে একটি সর্বাত্মক আক্রমণ "যে কোনো দিন" শুরু হতে পারে। রাশিয়া কৃষ্ণ সাগর জুড়ে বছরের মধ্যে সবচেয়ে বড় নৌ মহড়া শুরু করেছে।

আরও পড়ুন: Bankra: দিনের পর দিন কটূক্তি, প্রতিবাদ করতেই বেধড়ক মারধর বিশেষভাবে সক্ষম কিশোরকে

মরিসন বলেছেন যে অস্ট্রেলিয়া তার অপারেশনগুলি পোল্যান্ডের সঙ্গে ইউক্রেনের সীমান্তের কাছে অবস্থিত শহর Lviv-এ স্থানান্তর করবে। এই শহর Kyiv থেকে প্রায় ৫৪০ কিলোমিটার পূর্বে অবস্থিত।

"রাশিয়ার স্বৈরাচারী, একতরফা কর্মকাণ্ডের" নিন্দা করার সময়, প্রধানমন্ত্রী আঞ্চলিক রাজনীতিতে ফিরে আসেন চিনের সমালচনা করেন। "ইউক্রেনীয় সীমান্তে রাশিয়ান সৈন্যদের জমায়েত করার বিরুদ্ধে নীরব থাকার জন্য"।

মরিসন বলেন স্বৈরাচারের জোটকে অস্ট্রেলিয়া কখনোও হালকা ভাবে নেয় না। অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মারিস পেইনও অস্ট্রেলিয়ানদের অবিলম্বে ইউক্রেন ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.