ইন্টারনেটের নেশা কাটাতে নিজের হাত কেটে ফেললেন তরুণ

এই প্রজন্মের সবথেকে বড় নেশা বোধহয় ইন্টারনেট। এই নেশার জালেই আবদ্ধ নতুন প্রজন্ম। ইন্টারনেটের নেশা থেকে মুক্তি পেতে নিজের হাতই কেটে ফেললেন চিনের এক তরুণ। চিনের জিয়াংসু প্রদেশের নানটঙে এই ঘটনা ঘটেছে।

Updated By: Feb 6, 2015, 05:31 PM IST
ইন্টারনেটের নেশা কাটাতে নিজের হাত কেটে ফেললেন তরুণ
new & photo: sakshipost.com

ওয়েব ডেস্ক: এই প্রজন্মের সবথেকে বড় নেশা বোধহয় ইন্টারনেট। এই নেশার জালেই আবদ্ধ নতুন প্রজন্ম। ইন্টারনেটের নেশা থেকে মুক্তি পেতে নিজের হাতই কেটে ফেললেন চিনের এক তরুণ। চিনের জিয়াংসু প্রদেশের নানটঙে এই ঘটনা ঘটেছে।

প্রতিদিন বহু ঘণ্টা অনলাইনে কাটাতেন ১৯ বছরের ওই তরুণ। এমনই নেশা পেয়ে বসে যে নেশার হাত থেকে মুক্তি পেতে ধারালো ছুরির সাহায্যে নিজের বাঁ হাতটি কেটে ফেলেন তিনি। ১০ ঘণ্টার অস্ত্রপচারের পর চিকিত্‍সকরা কাটা হাত জোড়া দিতে পেরেছেন। নিজের বাবা, মাকেও এই ঘটনা জানাননি তরুণ। যেই ট্যাক্সি ড্রাইভার তাকে হাসপাতালে নিয়ে যান তিনিই পুলিসকে খবর দিয়েছিলেন। পর পুলিস ঘটনাটি ওই তরুণের অভিভাবককে জানায়। নিজের ওপর বিতৃষ্ণা থেকে এই ধরণের অঙ্গচ্ছেদের প্রবনতা ভ্যান গগ সিনড্রোম নামে পরিচিত।

চিনের ইন্টারনেটের নেশা এতটাই মারাত্মক আকার ধারণ করেছে যে সরকারের পক্ষ থেকে এরমধ্যেই ইন্টারনেট ডি-অ্যাডিকশন ড্রাইভ লঞ্চ করা হয়েছে। চিনের ২.৪ কোটি মানুষ ইন্টারনেটের নেশায় আচ্ছন্ন।

 

.