কবর থেকে উদ্ধার করা হল জীবন্ত শিশুকে

রাখে হরি তো মারে কে? এমনকী জন্মদাত্রী মা-ও নন। এমনই এক ঘটনা ঘটল দক্ষিণ চিনের গুয়াংজি প্রদেশে। নাটকীয়ভাবে কবর থেকে উদ্ধার করা হল এক জীবন্ত সদ্যোজাত শিশুকে।

Updated By: May 14, 2015, 06:29 PM IST
কবর থেকে উদ্ধার করা হল জীবন্ত শিশুকে

ওয়েব ডেস্ক: রাখে হরি তো মারে কে? এমনকী জন্মদাত্রী মা-ও নন। এমনই এক ঘটনা ঘটল দক্ষিণ চিনের গুয়াংজি প্রদেশে। নাটকীয়ভাবে কবর থেকে উদ্ধার করা হল এক জীবন্ত সদ্যোজাত শিশুকে।

২০ এপ্রিল, ২০১৫ তিয়ানডঙ কাউন্ট্রি পিপলস হাসপাতালে জন্ম নেয় এক শিশু। জন্ম থেকেই শিশুটির ঠোঁট কাটা। এই রকম প্রতিবন্ধকতা থাকার জন্য তার মা-বাবা গ্রহণ করতে রাজি ছিলেন না। হাসপাতাল থেকে কোনও রকমে বিল চুকিয়ে শিশুকে বাড়ি নিয়ে যায়। হাসপাতাল থেকে জন্ম সার্টিফিকেটও নেননি তাঁরা।

২৪ এপ্রিল, শিশুর কাছ থেকে পরিত্রাণ পাবার জন্য তার পরিবার কিছু টাকা দিয়ে এক অপরিচিত ব্যক্তিকে দায়িত্ব দেয় শিশুটিকে মেরে ফেলার। সেই দিনই ওই ব্যক্তি একটি কাঠের বাক্সের ভিতর শিশুটিকে রেখে কবর দেয়। শিশুর পরিবার নিশ্চিন্ত থাকে যে তাদের সন্তান মারা গেছে।

কিন্তু ঘটনাটি মোড় নেয় নাটকীয়ভাবে। এক মহিলা পাহাড়ি অঞ্চলে চাষের কাজ করছিলেন। হঠাতই শুনতে পায় শিশুর কান্না। এরপর গ্রামবাসীদের সহযোগিতায় মাটির তলা থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। জন্মের সময় শিশুটির ওজন ছিল ৭.৮ পাউন্ড। উদ্ধার করার পর ডাক্তাররা জানান এই কয়েকদিনে ১.৯ পাউন্ড ওজন কমে শিশুটির। গায়ে গভীর ক্ষতর চিহ্ন রয়েছে।

এই খবর প্রকাশিত হওয়ার পর পুলিস গ্রেফতার করে শিশুটির মা-বাবা ও ঠাকুমাকে। ডাক্তাররা জানিয়েছেন  শিশুটি এখন সুস্থ রয়েছে । কয়েকদিনের মধ্যেই ছেড়ে দেওয়া হবে। তবে শিশুটিকে লালন পালনের জন্য কোনও এনজিওর কাছে রাখার সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার।  
 

Tags:
.