আতঙ্ক এবার বাংলাদেশেও, ৩ জনের দেহে মিলল করোনাভাইরাস

বিশ্বের ৪টি দেশের নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করেছে সে দেশের সরকার

Updated By: Mar 8, 2020, 09:10 PM IST
আতঙ্ক এবার বাংলাদেশেও, ৩ জনের দেহে মিলল করোনাভাইরাস

নিজস্ব প্রতিবেদন: প্রতিবেশী বাংলাদেশেও মিলল করোনাভাইরাসের অস্তিত্ব। তিন জনের দেহে করোনাভাইরাস পাওয়ার কথা স্বীকার করল বাংলাদেশের ইনস্টিটিউট অব এপিডেমিওলজি ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ।

আরও পড়ুন-পরিকল্পনা ছিল রাজধানীতে আত্মঘাতী হামলার, জমিয়ানগর থেকে আটক কাশ্মীরি দম্পতি

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আক্রান্তদের বয়স ২০-৩৫ জনের মধ্যে। এদের মধ্যে একজন মহিলা। আক্রান্তদের মধ্যে দুজন সম্প্রতি ইতালি থেকে বাংলাদেশে ফিরেছেন। এরা একই পরিবারের। তৃতীয়জনের দেহে ওই দুজনের কাছ থেকে ভাইরাস ছড়িয়েছে। সাংবাদিক সম্মেলন করে তা জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ইউরোপে সবথেকে প্রভাবিত দেশ হল ইতালি। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩৩ জনের। ভারতে যেসব রোগীদের চিহ্নিত করা হয়েছে তারা অনেকেই ইতালির নাগরিক কিংবা ইতালি ফেরত। চিনে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৩০৯৭ জনের।

আরও পড়ুন-মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে মৃত্যু সৌদি ফেরৎ ব্যক্তির

এদিকে, বিশ্বের ৪টি দেশের নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করেছে সে দেশের সরকার। ওইসব দেশগুলি হল ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপান, কুয়েত। তবে কেরানা ফ্রি সার্টিফিকেট দিলে বিবেচনা করা হবে। বাংলাদেশের ইনস্টিটিউট অব এপিডেমিওলজি ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ-এর আধিকারিক সাব্রিনা ফ্লোরা জানিয়েছেন, দ্রুত করোনা আক্রান্তদের চিহ্নিত করাই আমাদের উদ্দেশ্য। চিহ্নিত করে তাদের আইসোলেশনে রাখা হবে।

.