করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক, Lockdown-এর পথে পাকিস্তানের সব বড় শহর

গত ২৪ ঘণ্টায় পাকিস্তানে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,৪৯৯ জন

Updated By: Apr 28, 2021, 10:17 AM IST
করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক, Lockdown-এর পথে পাকিস্তানের সব বড় শহর

নিজস্ব প্রতিবেদন: ভারতের মতো পাকিস্তানেও ক্রমশ ভয়ঙ্কর আকার নিচ্ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। ফলে লকডাউনের দিকেই হাঁটতে চলেছে ইমরান খান সরকার।

পাক সরকারের তরফে দেশের করোনা পরিস্থিতিকে 'অতি ভয়ঙ্কর' বলে বর্ণনা করা হয়েছে। এরকম এক পরিস্থিতিতে দেশের অধিকাংশ শহরে ২ সপ্তাহের লকডাউন ঘোষণা করেছেন পাকিস্তানের পরিকল্পনা ও উন্নয়ন দফতরের মন্ত্রী আসাদ উমর।

আরও পড়ুন-১৮ এর উর্ধ্বে টিকাকরণ, আজ থেকে শুরু Registration, কীভাবে করবেন? জেনে নিন

আসাদ উমর দেশবাসীর উদ্দেশ্যে এক আবেদনে বলেছেন, দয়া করে পরিস্থিতির গুরুত্ব বুঝুন। নিজের  খেয়াল রাখুন। যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে, হাসপাতালগুলো রোগীতে ভরে যাচ্ছে তাতে এখনও কোনও কড়া সিদ্ধান্ত না নিয়ে কোনও উপায় ছিল না। দেশের বড় শহরগুলিতে লকডাউন ঘোষণা করতেই হচ্ছে। 

পাক সরকারের তরফে দেশের অধিকাংশ প্রদেশের মুখ্যমন্ত্রীদের লকডাউনের(Lockdown) প্রস্তুতি নিতে বলা হয়েছে। প্রদেশগুলির স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করে এনিয়ে পরিকল্পনা ছকে ফেলতে বলা হয়েছে।  হাতে মাত্র কয়েকটা দিন সময় রয়েছে। এর মধ্যেই সব প্রস্ততি নিয়ে ফেলতে হবে। এমনটাই নির্দেশিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন-Video: Covid-পরিস্থিতিতে অত্যাধিক চাপ! নার্স চড় মারলেন ডাক্তারকে, পাল্টা ঘুষি তাঁর

এদিকে, করাচির(Karachi) কিছু এলাকায় ইতিমধ্যেই আগামী ৫ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে করাচি পুরসভা। পাশাপাশি সিন্ধ প্রদেশের ৩টি এলাকাতেও লকডাউন ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় পাকিস্তানে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,৪৯৯ জন। এনিয়ে এখনও পর্যন্ত মৃত্যু সংখ্যা গিয়ে দাঁড়াল ১৬,৬০০।