করোনার করাল গ্রাসে গোটা দেশ, জরুরি অবস্থা ঘোষণা করলেন ডোনাল্ড ট্রাম্প

প্রাণঘাতী ভাইরাস মোকাবিলায় ৫ হাজার কোটি ডলারের বিশাল অঙ্কের অর্থ বরাদ্দের কথাও ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 14, 2020, 12:54 PM IST
করোনার করাল গ্রাসে গোটা দেশ, জরুরি অবস্থা ঘোষণা করলেন ডোনাল্ড ট্রাম্প

নিজস্ব প্রতিবেদন : করোনা মোকাবিলায় মার্কিন যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে আমেরিকায় এখনও পর্যন্ত ৫০ জনের মৃত্যুর হয়েছে। এরপরই আরও তত্‍পর হয়ে ওঠে হোয়াইট হাউজ। শুক্রবার দেশের মানুষের নিরাপত্তার কথা ভেবে, তড়িঘড়ি দেশজুড়ে জরুরি অবস্থার কথা ঘোষণা করেছেন ট্রাম্প।

এক সংবাদিক সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট বলেন,  করোনা ভাইরাসের কারণে আমেরিকার জনজীবন কার্যত বিপর্যস্ত। এখনও পর্যন্ত মার্কিন মুলুকে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা কমপক্ষে ২,৩২৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৮২ জন। সংক্রমণের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সাংবাদিক বৈঠকে প্রাণঘাতী ভাইরাস মোকাবিলায় ৫ হাজার কোটি ডলারের বিশাল অঙ্কের অর্থ বরাদ্দের কথাও ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। তাঁর দাবি, এই অর্থ মানুষের প্রয়োজনে ব্যবহার করা হবে।

আরও পড়ুন, করোনা থেকে বাঁচতে হ্যান্ডসেক ছেড়ে নমস্কার করা শিখে নিলেন মার্কিন প্রেসিডেন্ট

করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে ইউরোপ থেকে আমেরিকা ভ্রমণের উপর ৩০ দিনের জন্য বিধিনিষেধ জারি করেছে ওয়াশিংটন।  প্রসঙ্গত, ইউরোপের দেশগুলি করোনা ভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই মারণ ভাইরাসের সংক্রমণকে ইতিমধ্যেই 'বিশ্ব মহামারী' (Pandemic) আখ্যা দিয়েছে। এখনও পর্যন্ত সারা বিশ্ব জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা কমপক্ষে ১,৪৫,৬৭৯ জন। এই মারণ ভাইরাসের শিকার হয়েছেন কমপক্ষে ৫,৪৩৬ জন মানুষ।

.