Death Toll in Gaza: হত্যাযজ্ঞ থামছেই না, গাজায় ইজরায়েলি হানার মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩৭০০০

Death Toll in Gaza: গতকাল নুসিরিয়াত ত্রাণ শিবিরের হামলার পর গোটা এলাকা এখন ধ্বংসস্তূপ। প্যালেস্টাইনের স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে বহু মানুষ ধ্বংসস্তূপের মধ্যে চাপা পড়ে রয়েছে। রাস্তায় আটকে পড়েছেন বহু মানুষ

Updated By: Jun 9, 2024, 06:26 PM IST
Death Toll in Gaza: হত্যাযজ্ঞ থামছেই না, গাজায় ইজরায়েলি হানার মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩৭০০০

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুনিয়ার চোখের সামনে চলছে হত্যাযজ্ঞ। কারও কোনও হেলদোল নেই। ইজরায়েলি হানায় এখনওপর্যন্ত গাজায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩৭০০০। শনিবার গাজার নুসিরাত ত্রাণ শিবিরে ইজরায়েল হামলা চালায়। ওই হামলায় নিহত হয় অন্তত ২৭৪ ফিলিস্তিনি এবং আহত হয় ৬৯৮ জন। এর ফলে গাজায় নিহতের সংখ্যা ৩৭ হাজার ৮৪ তে পৌঁছেছে। একইসঙ্গে গাজা আহতের সংখ্যা এখন ৮৪ হাজার ৪৯৪।

আরও পড়ুন-ভ্যাপসা এই গরম কাটবে কবে, সুখবর শোনাল আবহাওয়া দফতর

গাজার স্বাস্থ্যমন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ইজরায়েল ৮টি হত্যাযজ্ঞ চালিয়েছে। ওই হামলায় মারা গিয়েছে ২৮৩ জন। আহত হয়েছেন ৮১৪ জন। এদিকে, ইজরায়েলি সেনার তরফে থেকে জানানো হয়েছে তারা একইমধ্যে গাজা থেকে ৪ পণবন্দিকে উদ্ধার করেছে।
 
গতকাল নুসিরিয়াত ত্রাণ শিবিরের হামলার পর গোটা এলাকা এখন ধ্বংসস্তূপ। প্যালেস্টাইনের স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে বহু মানুষ ধ্বংসস্তূপের মধ্যে চাপা পড়ে রয়েছে। রাস্তায় আটকে পড়েছেন বহু মানুষ। সেখানে অ্যাম্বুল্যান্স  বা উদ্ধারকারী দল পৌঁছাতে পারছে না।

গত অক্টোবর মাসের ৭ তারিখে ইসরায়েলে হামলার পর থেকেই পাল্টা হামলা শুরু করেছে  ইজরায়েল। রাষ্ট্রসংঘ হামলা বিরতির আহ্বান জানালেও তা কানে তোলেনি ইজরায়েল সরকার। টানা এই হামলায় গাজার অধিকাংশ এলাকাই এখন ধ্বংসস্তূপে পরিণত। এলাকায় খাবার, জল, ওষুধের হাহাকার চরমে। বাইরে থেকে সাহায্য ঢুকতেও বাধা দিচ্ছে ইজরায়েল। ইসরায়েল জানিয়েছে, হামাসকে সম্পূর্ণ নির্মূল না করা পর্যন্ত তাদের অভিযান অব্যাহত থাকবে। রবিবার গাজার বিভিন্ন অঞ্চলে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই হামলায় ১৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.