close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

গ্রেফতারি পরোয়ানা জারি বাংলাদেশের নোবেলজয়ী অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনুসের বিরুদ্ধে

ইউনুসের গ্রামীণ কমিউনিকেশনের তিন কর্মীকে সম্প্রতি বরখাস্ত করেন ইউনুস। ট্রেড ইউনিয়ন করার কারণে তাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়

Updated: Oct 9, 2019, 08:39 PM IST
গ্রেফতারি পরোয়ানা জারি বাংলাদেশের নোবেলজয়ী অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনুসের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের একমাত্র নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনুসের বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা। বুধবার ইউনুসকে গ্রেফতারের আদেশ দেন ঢাকার থার্ড লেবার কোর্টের চেয়ারম্যান রবিউল ইসলাম।

আরও পড়ুন-বিজয়া দশমীর পরই ঘুরে দাঁড়াল বাজার, ৬০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স, চাঙ্গা ব্যাঙ্ক 

ইউনুসের গ্রামীণ কমিউনিকেশনের তিন কর্মীকে সম্প্রতি বরখাস্ত করেন ইউনুস। ট্রেড ইউনিয়ন করার কারণে তাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়।

বরখাস্ত ওইসব কর্মীরা শেষপর্যন্ত শ্রম আদালতে যান। মামলা করা হয় গ্রামীণ কমিউনিকেশনের চেয়ারম্যান ড. ইউনুস, ম্যানেজিং ডিরেক্টর নাজনিন সুলতানা ও ডেপুটি জেনারেল ম্যানেজার খন্দেকার আবু আবেদিনের বিরুদ্ধে। মামলায় অভিযোগ আনা হয়, ট্রেড ইউনিয়ন করার জন্য বেআইনিভাবে তাদের চাকরি থেকে সরিয়ে দেওয়া হয়েছে ওই তিনজনকে।

আরও পড়ুন-CBI-এর হাতে থাকা গোপন তথ্য ফাঁস করলেন ম্যাথু, মুকুলের গ্রেফতারি নিয়ে শুরু জল্পনা

গত ৮ অক্টোবর ড. ইউনুস-সহ বাকীদের আদালতে হাজির হতে নির্দেশ দেয় আদালত। কিন্তু আদালতে হাজির হননি ড. ইউনুস। তারপরই আদালতের এক আধিকারিক ঘোষণা করেন, নির্দিষ্ট সময়ে আদালতে হাজির হননি ড. ইউনুস। তাই তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হল। তিনি আরও বলেন, ড. ইউনুসের আইনজীবী আদালতে জানিয়েছেন, ইউনুস বর্তমানে বিদেশে রয়েছেন। সেখান থেকে ফিরলেই আদালতে হাজিরা দেবেন।