US Elections 2024: কমলাকে বিশ্রী আক্রমণ ট্রাম্পের! ওদিকে আমেরিকার আকাশে 'উই আর নট গোয়িং ব্যাক' ধ্বনি...

Kamala Harris vs Donald Trump: আগামী ৫ নভেম্বরে মার্কিন দেশে প্রেসিডেনশিয়াল ইলেকশন। আর আগামী ১০ সেপ্টেম্বর প্রেশিডেন্সিয়াল ডিবেট। তার আগেই ট্রাম্পের আক্রমণে ধরাশায়ী কমলা; ওদিকে হাতে হাত মিলিয়ে প্রচার বাইডেন-কমলার!

Updated By: Sep 3, 2024, 05:09 PM IST
US Elections 2024: কমলাকে বিশ্রী আক্রমণ ট্রাম্পের! ওদিকে আমেরিকার আকাশে 'উই আর নট গোয়িং ব্যাক' ধ্বনি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'উই আর নট গোয়িং ব্যাক!' সমর্থকদের ভিড় থেকে এরকম চিৎকার ওঠে। চিৎকারটা ওঠে কমলা হ্যারিসের নির্বাচনী প্রচারে। এই কথাটি আসলে কমলা হ্যারিসেরই নির্বাচনী প্রচারে ব্যবহৃত স্লোগানগুলির একটি। কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতা তুঙ্গে। আগামী ৫ নভেম্বরে মার্কিন দেশে প্রেসিডেনশিয়াল ইলেকশন। 

আরও পড়ুন: Namibia: খরায় না খেতে পেয়ে মরছে মানুষ! তাই কেটে ফেলা হচ্ছে বিপুল সংখ্যক হাতি, জিরাফ...

এরই প্রেক্ষিতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং প্রেসিডেন্টপ্রার্থী কমলা হ্যারিস গতকাল সোমবার হাতে হাত রেখে একসঙ্গে নির্বাচনী প্রচার চালিয়েছেন। কমলা হ্যারিসকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বাইডেনের স্বীকৃতির পর এটিই তাঁদের প্রথম একত্র প্রচার। আগামী ৫ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসের প্রতিদ্বন্দ্বী প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আসন্ন নির্বাচনে পেনসিলভানিয়া খুব কঠিন লড়াইয়ের জায়গা বলে মনে করা হচ্ছে। তাই সেখানকার ভোটারদের কাছে টানার চেষ্টাতেই সেখানে প্রচার করেছেন বাইডেন ও কমলা। তাঁরা পিটসবার্গে শ্রমিক সংঘের সদস্যদের সঙ্গে দেখা করেন। এর পর বাইডেন ও কমলা পাশাপাশি দাঁড়িয়ে প্রায় ৬০০ সমর্থকের উদ্দেশ্যে বক্তৃতাও করেন। সেই বক্তৃতায় বাইডেন বলেন, আমাদের অনেকটাই অগ্রগতি হয়েছে এবং এর উপর ভিত্তি করে আমি ও কমলা আরও উন্নতি করছি। কমলা এই অগ্রগতিকে আরও এগিয়ে নিয়ে যাবেন। সহযোগিতা করার জন্য যা কিছু করার, তা আমি করব!

ডেমোক্র্যাট দলের ৮১ বছর বয়সী বাইডেন আগামী প্রেসিডেন্ট নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। তবে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে ধরাশায়ী হওয়ার পরে বাইডেনের সক্ষমতা নিয়ে তাঁর দলের অভ্যন্তরেই প্রশ্ন ওঠে। এই পরিস্থিতিতে তিনি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ান। এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে প্রেসিডেন্টপ্রার্থী হিসেবে স্বীকৃতি দেন বাইডেন। সেদিনের বক্তব্যে বাইডেন বলেন, আমি তাঁকে চিনি, ভরসা করি। আপনারা যদি কমলা হ্যারিসকে প্রেসিডেন্ট নির্বাচিত করেন, তবে তা হবে এ যাবৎকালে আপনাদের নেওয়া সবচেয়ে ভালো সিদ্ধান্ত। এটাও ঠিক, বিভিন্ন জনমত সমীক্ষায় দেখা গিয়েছে, কমলা হ্যারিস প্রার্থী হওয়ার পর থেকে ডেমোক্র্যাটদের রিপাবলিকান প্রার্থী ট্রাম্পকে পরাজিত করার সুযোগ ক্রমাগত বেড়েছে।

আরও পড়ুন: Kaushiki Amavasya 2024: বিপুল সৌভাগ্য, প্রচুর অর্থ, দারুণ প্রতিষ্ঠা! কৌশিকী অমাবস্যায় কপাল খুলছে কোন কোন রাশির?

কিন্তু হলে কী হবে, ডোনাল্ড ট্রাম্প কমলা হ্যারিসকে বিশ্রী ভাবে আক্রমণ করে চলেছেন প্রায় প্রথম থেকেই। বরাবরই ট্রাম্প ঠোঁটকাটা, এবং বেশ কিছুটা অভব্যও। সংযমের ধার ধারেন না। কিন্তু তাই বলে দেশের প্রেসিডেন্ট পদপ্রার্থী, যিনি ইতিমধ্যেই ভাইস প্রেসিডেন্টও, তাঁকেও যে ট্রাম্প এমন ভাবে ব্যক্তিগতস্তরে আক্রমণ করবেন, সেটা কেউই ভাবেননি। তিনি কমলাকে ডিফেকটিভ বলে আক্রমণ করেছেন। বলেছেন, অতি বাজে দেখতে, অন্তত তিনি কমলার চেয়ে ঢের সুন্দর। ওঁর উপরে আমার একেবারেই শ্রদ্ধা নেই!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.