Donald Trump কে ২ বছরের জন্য সাসপেন্ড করল Facebook

ক্যাপিটল হামলায় উস্কানিমূলক মন্তব্যের জের

Updated By: Jun 5, 2021, 06:46 AM IST
Donald Trump কে ২ বছরের জন্য সাসপেন্ড করল Facebook

নিজস্ব প্রতিবেদন: আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) ২ বছরের জন্য সাসপেন্ড করল ফেসবুক (Facebook)। গত ৬ই জানুয়ারি আমেরিকায় ক্যাপিটল হামলায় (Capitol Riots) সময় বিক্ষোভকারীদের পক্ষ নিয়ে বিবৃতি দিয়েছিলেন ট্রাম্প (Donald Trump)। উস্কানিমূলক ঐ মন্তব্যের জেরেই সাময়িক ভাবে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছিল। আর এবার টানা দুই বছরের জন্য ফেসবুক (Facebook) ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হল। 

ফেসবুকের (Facebook) তরফে তাঁদের ওয়েবসাইটে একটি ব্লগ পোস্টে বলা হয়, 'কোনো বড় হিংসা সংঘটিত হলে সেই সময় প্রভাবশালীদের আচরণ খতিয়ে দেখে ফেসবুক। নতুন নীতি অনুযায়ী বিচার করা হয় তাঁদের করা প্রতিটি মন্তব্য। তাই ট্রাম্পের (Donald Trump) ক্ষেত্রেও কিছু মন্তব্য ও পদক্ষেপ ফেসবুকের নীতি লঙ্ঘন করা হয়েছে। ঐ পদক্ষেপ শাস্তিযোগ্য। তাই ফেসবুক থেকে তাঁকে ব্যান করা হয়েছে।'

সংস্থার কর্তৃপক্ষ আরও জানিয়েছে, যদি জনগণের নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি কমেছে বলে মনে করা হয়, তাহলে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। 

আরও পড়ুন: 'ভারতে টিকার উৎপাদন বৃদ্ধিই হতে পারে Game Changer', মত Biden প্রশাসনের
আরও পড়ুন: বিশ্বজুড়ে দ্রুত গতিতে বাড়ছে খাবারের দাম, উল্লেখ FAO এর রিপোর্টে

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)