Mehul Choksi: স্বাস্থ্যের অবনতি চোকসির, Dominica হাইকোর্টে জামিন মঞ্জুর

অ্যান্টিগায় ফিরে যেতে অনুমতি 

Updated By: Jul 12, 2021, 09:36 PM IST
Mehul Choksi: স্বাস্থ্যের অবনতি চোকসির, Dominica হাইকোর্টে জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদন: ক্রমশ স্বাস্থ্যের অবনতি হওয়ায় আদালতে গরহাজির থাকছিলেন পলাতক হিরে ব্যবসায়ী মেহুল চোকসি (Mehul Choksi) । আর এবার তাঁর স্বাস্থ্যের কথা মাথায় রেখে চোকসির জামিন (Bail Granted) মঞ্জুর করল ডমিনিকা হাইকোর্ট (Dominica Highcourt)। একইসঙ্গে অ্যান্টিগা (Antigua) ও বারবুদায় ভ্রমণে অনুমতিও দেওয়া হল আদালতে তরফে। 

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের  ১৩,৫০০ কোটি টাকা আর্থিক দুর্নীতি মামলায় (PNB Scam) অভিযুক্ত মেহুল চোকসি (Mehul Choksi) ভারতে ২০১৮ সাল থেকে ফেরার। গত ২৩শে মে অ্যান্টিগা থেকে ডমিনিকায় বেআইনি অনুপ্রবেশের কারণে তাঁকে গ্রেফতার করে কারাবন্দি করে ডমিনিকা প্রশাসন। যদিও অ্যান্টিগার নাগরিকত্ব নেওয়ার পর চোকসির দাবি, সেই দেশ থেকে তাঁকে নির্বাসিত করা হয়েছে ভারতের নির্দেশে। অভিযোগ, তাঁকে অপহরণ করে ইচ্ছা করেই ডমিনিকায় আনা হয়েছে।

সোমবার রসিউয়ের ডমিনিকা-চায়না ফ্রেন্ডশিপ হাসপাতালের ওয়ার্ড থেকে ভার্চুয়ালি হাইকোর্টের শুনানিতে যোগ দেন মেহুল চোকসি। সেখানেই যৌথ বিবৃতিতে চোকসির জামিন মঞ্জুর করে ডমিনিকা হাইকোর্ট। তাঁর স্বাস্থ্যের কথা মাথায় রেখে অ্যান্টিগায় ফিরে যাওয়া অনুমতিও দেওয়া হয়।  

আরও পড়ুন: DA Hike: সেপ্টেম্বর থেকে ৩১ শতাংশ হারে DA! 7th Pay Commission এর লেটেস্ট আপডেট

আরও পড়ুন: China-র থেকে ঢের গুণ উন্নত ভারতের মহাকাশ গবেষণা, মত বিজ্ঞানীদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)