মানবতার সবচেয়ে বড় বিপদ সন্ত্রাসবাদ, ব্রিকস নেতাদের বৈঠকে সরব মোদী

এদিন বৈঠকের ফাঁকে মার্কিন প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন মোদী

Updated By: Jun 28, 2019, 10:19 AM IST
মানবতার সবচেয়ে বড় বিপদ সন্ত্রাসবাদ, ব্রিকস নেতাদের বৈঠকে সরব মোদী

নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে গোটা বিশ্বকেই এগিয়ে আসতে হবে। জি-২০ সম্মলেনে গিয়ে ব্রিকস আওতাভূক্ত নেতাদের সঙ্গে বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-সুইস ব্যাঙ্কে জমা ভারতীয়দের অর্থের অঙ্ক এক ধাক্কায় কমলো অনেকটাই

শুক্রবার জাপানের ওসাকায় জি ২০ বৈঠকের ফাঁকে ব্রিকস নেতাদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখান তিনি বলেন, সন্ত্রাসবাদ হল মানবতার সবচেয়ে বড় শত্রু। সন্ত্রাসবাদ শুধু মানুষের প্রাণ নিয়েই ক্ষান্ত থাকে না, দেশের আর্থিক উন্নতির পথ রুদ্ধ করে দেয়। সমাজে সম্প্রীতি নষ্ট করে দেয়। জাতিগত হিংসা ও সন্ত্রাসের যে কোনও রকম সহায়তা বন্ধ করতে হবে।

উল্লেখ্য, এদিন বৈঠকের ফাঁকে মার্কিন প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন মোদী। সেখানে দুদেশের মধ্যে মোট ৪টি বিষয়ে কথা হয়। এর মধ্যে ছিল ইরান সমস্যা, ৫জি পরিষবা, দ্বিপাক্ষিক সম্পর্ক ও প্রতিরক্ষা সহায়তা। ইরানের ওপরে নিষেধাজ্ঞা জারি করতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র। এক্ষেত্রে বিপাকে পড়তে পারে ভারত। কারণ ইরানের তেলের অন্যতম ক্রেতা ভারত।

আরও পড়ুন-৬ দিন পর এমআর বাঙ্গুর হাসপাতালের নিখোঁজ রোগী মিলল এসএসকেএমে

লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী মোদী ফের নির্বাচিত হওয়ায় তাঁকে স্বাগত জানান ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট বলেন, এই জয় আপনার প্রাপ্য। আপনি বিরাট কাজ করেছেন। মনে পড়ে আপনি যখন ক্ষমতায় আসেন তখন দেশের বিভিন্ন গোষ্ঠী নিজেদের মধ্যে লড়াই করছিল। এখন তারা একলা। এটা আপনার প্রচেষ্টার ফলেই সম্ভব হয়েছে।  

.