মোদীর বার্লিন বার্তা : জার্মানি ও ভারত 'মেড ফর ইচ আদার'

ভারত এবং জার্মানি 'মেড ফর ইচ আদার', বললেন প্রধানমন্ত্রী মোদী। বিদেশ সফরকালে বার্লিনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের উপস্থিতিতে যৌথ বিবৃতি দেওযার সময় একথা বলেন মোদী। মেরকেলের 'দৃঢ় নেতৃত্বে'র প্রশংসা করার পাশাপাশি জানান ইউরোপীয় ইউনিয়ন মুখী দিশাই এই মুহূর্তে সমগ্রে বিশ্বের প্রয়োজন।

Updated By: May 31, 2017, 04:03 PM IST
মোদীর বার্লিন বার্তা : জার্মানি ও ভারত 'মেড ফর ইচ আদার'

ওয়েব ডেস্ক: ভারত এবং জার্মানি 'মেড ফর ইচ আদার', বললেন প্রধানমন্ত্রী মোদী। বিদেশ সফরকালে বার্লিনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের উপস্থিতিতে যৌথ বিবৃতি দেওযার সময় একথা বলেন মোদী। মেরকেলের 'দৃঢ় নেতৃত্বে'র প্রশংসা করার পাশাপাশি জানান ইউরোপীয় ইউনিয়ন মুখী দিশাই এই মুহূর্তে সমগ্রে বিশ্বের প্রয়োজন।

প্রসঙ্গত, ছয় দিনে চার দেশের সফরসূচীর অংশ হিসাবে জার্মানিতে যান ভারতীয় প্রধানমন্ত্রী। সেদেশ আটটি চুক্তিতে সই করেন তিনি। উল্লেখ্য, বার্লিনেই আবার মোদীর সঙ্গে দেখা করেন 'দেশি গার্ল' প্রিয়াঙ্কা চোপড়া। মোদী তাঁকে সময় দেওয়ায় ট্যুইটারে প্রধানমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপনও করেছেন প্রিয়াঙ্কা। তবে, দেশের প্রধানমন্ত্রীর সামনে প্রিয়াঙ্কার উন্মুক্ত পা মেলে ধরে বসার রুচিকে কটাক্ষ করে নিন্দা ঝড়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। (আরও পড়ুন- কাবুলে ভারতীয় দূতাবাসের সামনে ভয়াবহ বিস্ফোরণ, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা)

.