ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে অতিথিদের হেনস্থা পাকিস্তানের, ফিরে যেতে বাধ্য হলেন অনেকেই

খোদ পাকিস্তানেই ইফতারে বাধা। তাও আবার তা করল পাক পুলিস।

Updated By: Jun 2, 2019, 06:38 AM IST
ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে অতিথিদের হেনস্থা পাকিস্তানের, ফিরে যেতে বাধ্য হলেন অনেকেই

নিজস্ব প্রতিবেদন: খোদ পাকিস্তানেই ইফতারে বাধা। তাও আবার তা করল পাক পুলিস।

শনিবার ইফতার পার্টির আয়োজন করে ইসলামাবাদে অবস্থিত ভারতীয় হাইকমিশন। কিন্তু এদিন সন্ধেয় সেখানে ভারতীয় কূটনীতিক ও অন্যান্য অতিথিরা এলে নিরাপত্তার নাম করে তাদের বিভিন্ন ভাবে হেনস্থা করা হয়। অধিকাংশকেই ইফতার পার্টিতে ঢুকতে বাধা দেওয়া হয়।

আরও পড়ুন-'জয় শ্রী রাম' দিদি- বিনীত বিজেপি, ১০ লক্ষ পোস্টকার্ড যাচ্ছে মমতার বাড়িতে 

ভারতীয় হাইকমিশন সূত্রে খবর, পাক নিরাপত্তা কর্মীরা ইফতারে আগত অতিথিদের সঙ্গে দুর্বাব্যবহার করেছেন, তাদের গাড়ি সরিয়ে দেওয়া হয় এবং তাদের অনেককে ফিরে যেতে বাধা দেওয়া হয়।

শনিবার ওই ইফতার পার্টির আয়োজন করা হয় ইসলামাবাদের সেরেনা হোটেলে। ইফতারের সময় দেখা যায় গুটিকয় অতিথি রয়েছেন সেই পার্টিতে। এনিয়ে ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া বলেন, আগত অতিথিদের কাছে ক্ষমাপ্রার্থী। কারণ অতিথিদের নিরাপত্তার কারণ দেখিয়ে হেনস্থা করা হয়েছে। অনেকে ফিরে যেতে বাধ্য হয়েছেন।

আরও পড়ুন-'গায়ে হাত পড়লে ব্যারাকপুর নন্দীগ্রাম হয়ে যেতে পারে!' থানায় দাঁড়িয়ে হুঙ্কার অর্জুনের

ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনে ইফতার পার্টির এই পরম্পরা চালু হয়েছিল ১২ বছর আগে। চালু করেছিলেন সুইত্জারল্যান্ডে নিযুক্ত বর্তমান ভারতীয় রাষ্ট্রদূত সিবি জর্জ। তবে পাকিস্তানে ভারতীয় কূটনীতিদের হেনস্থা করার ঘটনা এই প্রথম নয়। বহুবার ভারতীয় কূটনীতিকদের ঘরে বিদ্যুত্ সরবারহ বন্ধ করে দেওয়ার মতো ঘটনাও ঘটেছে। গ্যাসের সংযোগ দিতে অহেতুক দেরি করা হয়েছে। তবে এবার তা ইফতার পার্টি পর্যন্ত গড়াল।

 

.