পারথের মেট্রোর পর এবার ডাবলিনে সবাই মিলে ট্রাম ঠেলে ছাত্রীকে উদ্ধার

অস্ট্রেলিয়ার পর এবার আয়ারল্যান্ড।

Updated By: Aug 27, 2014, 05:58 PM IST

 

 

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার পর এবার আয়ারল্যান্ড। সমবেত চেষ্টা, ইচ্ছাশক্তি আর মানবিকতার জোর যে সব কিছুকে হারিয়ে দেয় সেটা আবার প্রমাণ হল। পশ্চিম অস্ট্রেলিয়ার পারথে ট্রেন ঠেলে সহযাত্রীকে উদ্ধারের দিন কুড়ি পর এবার ডাবলিনের ট্রামে ঘটল অনেকটা সেই একই রকম ঘটনা। ডাবলিনের সকালে রাস্তায় ঘটনাচক্রে এক স্কুল ছাত্রীর পা আটকে যায় ট্রাম ও প্ল্যাটফর্মের মাঝখানের ফাঁকে। যন্ত্রণায় চিত্‍কার ও কাঁদতে থাকে সেই তরুণী।  

 

পথচারীদের নজরে আসতেই একে একে এগিয়ে আসেন সেই ছাত্রীর পা বের করে আনতে। কিন্তু সেটা কিছুতেই সম্ভব হচ্ছিল না। জেরভেসি স্ট্রিটে এরপর জনা তিরিশেক নিত্যযাত্রী এরপর ট্রামকে ঠেলে সামান্য কাত করে। ট্রাম কাত হতেই ছাত্রী পা বের করে এনে উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। প্রাথমিক চিকিত্‍সার পর ছেড়ে দেওয়া হয় ছাত্রীকে।

গত ৬ অগাস্ট পারথে প্ল্যাটফর্ম থেকে ট্রেনে উঠতে গিয়ে পা পিছলে পড়ে যান এক যাত্রী। তাঁর পা আটকে যায় প্ল্যাটফর্ম এবং ট্রেনের মাঝখানের ফাঁকে।  প্ল্যাটফর্মে উপস্থিত সবাই মিলে ট্রেনটিকে ঠেলে সামান্য কাত করে প্রায় পাঁচ ইঞ্চি ওই ফাঁক থেকে উদ্ধার করেন ওই ছাত্রীকে।  প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সম্পূর্ণ অক্ষত অবস্থায় আছেন ওই যাত্রী। পুরো ঘটনা তাঁর মোবাইল ক্যামেরায় তুলে রাখেন লুকাস পিগুলা নামের এক পথচারী।

 

এভাবেই ৯০ টন ওজনের এই ট্রেনকে সবাই মিলে ঠেলে সরিয়ে দেয়।

 

.