প্রয়াত উত্তর কোরিয়ার শাসক কিম জং, প্রকাশ্যে আসা এক ছবি ঘিরে জল্পনা!

হংকং টিভিতে সম্প্রচারিত হয়েছে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন প্রয়াত হয়েছেন। আর স্বাভাবিকভাবেই এই দাবি জল্পনার মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। যদিও এই নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি উত্তর কোরিয়া বা মার্কিন যুক্তরাষ্ট্র।

Updated By: Apr 26, 2020, 09:35 AM IST
প্রয়াত উত্তর কোরিয়ার শাসক কিম জং, প্রকাশ্যে আসা এক ছবি ঘিরে জল্পনা!

নিজস্ব প্রতিবেদন: এক বর্ণময় চরিত্র। বিচিত্র কীর্তিকলাপের সৌজন্যে সবসময়ই আলোচনার শিরোনামে থাকেন। কিন্তু এই করোনা আবহে আচমকাই বেপাত্তা তিনি। অনেকদিন ধরেই জনসমক্ষে দেখা যায়নি তাঁকে। কখনও শোনা গিয়েছে, করোনা আক্রান্ত হয়েছেন, কখনওবা শোনা গিয়েছে এই পরিস্থিতিতে নিজেকে অন্তরালে রেখেছেন তিনি। কিন্তু হংকং টিভির একটি প্রতিবেদন বিস্ফোরক দাবি করেছে। হংকং টিভিতে সম্প্রচারিত হয়েছে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন প্রয়াত হয়েছেন। আর স্বাভাবিকভাবেই এই দাবি জল্পনার মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। যদিও এই নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি উত্তর কোরিয়া বা মার্কিন যুক্তরাষ্ট্র।

লিউকোমিয়া আক্রান্ত মেয়ের জন্মদিন ভেসতে যাচ্ছিল ,অনলাইনে পালন করে মেয়ের মুখে হাসি ফোটালেন মা
 সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে, সঙ্কটজনক অবস্থায় রয়েছেন কিম জং। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। অত্যাধিক ধূমপান, স্থূলতা তাঁর শারীরিক সমস্যাকে বাড়িয়ে দিয়েছিল আরও। হৃদরোগের সমস্যা দেখা দিয়েছিল তাঁর। জটিলতা কাটাতে কিছুদিন আগে কিম অস্ত্রোপচার করান বলেও খবর। কিন্তু তারপর থেকেই আচমকা অন্তরালে চলে যান তিনি। মূলত গত ১৫ এপ্রিল কিমের দাদু কিম দ্বিতীয় সাংয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠান ছিল। কিন্তু সেখানে কিমের অনুপস্থিতি নিয়েই জল্পনা শুরু হয়। মনে করা হচ্ছে, তাঁর অস্ত্রোপচার সফল হয়নি। আর সেই কারণেই তাঁর শারীরিক সমস্যা আরও বেড়ে যায়। চিনের একটি মেডিক্যাল টিম উত্তর কোরিয়া গিয়েছে বলে খবর।
এরপরই  হংকং টিভির তরফে একটি ছবিও প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে বছর ছত্রিশের কিম শায়িত রয়েছেন। যদিও এই ছবির সত্যতা যাচাই করা হয়নি। এই প্রসঙ্গেও কোনও মন্তব্য করেনি উত্তর কোরিয়া। ট্রাম্প অবশ্য বলেছে, "আমি বিষয়টি শুনেছি। তবে আশা করি এটা মিথ্যা খবর। আমি শুনেছি তাঁরা কিছু পুরনো তথ্য ব্যবহার করছে।"

এই ছবিটা নিয়েই বিতর্ক ছড়ায়
এর পাশাপাশি আরও একটি বিষয়ে জল্পনা তুঙ্গে। যদি কিম প্রয়াত হন, তাহলে উত্তর কোরিয়ায় শাসকের আসনে কে বসবেন?
আন্তর্জাতিক সংবাদমাধ্যম দাবি করছে, সেক্ষেত্রে কিমের বোন কিম ইয়ো জং। ইনিই আদতে কিমের মুখ্য পরামর্শদাতা।

.