close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সোপিয়ান এনকাউন্টারে ছিল তাদের যোদ্ধা! ভারতে নতুন ‘শাখা’ খোলার কথা ঘোষণা আইএস-এর

১৯ মে টেলিগ্রাম-এর মাধ্যমে একটি বার্তা প্রকাশ করে আইএসআইএস। সেখানে বলা হয়. সোপিয়ানের আমশিপোরায় ভারতীয় সেনার সঙ্গে লড়াই করেছে আইএস যোদ্ধারা।

Updated: May 12, 2019, 12:49 PM IST
সোপিয়ান এনকাউন্টারে ছিল তাদের যোদ্ধা! ভারতে নতুন ‘শাখা’ খোলার কথা ঘোষণা আইএস-এর

নিজস্ব প্রতিবেদন: সিরিয়া-ইরাকে ধাক্কা খেয়ে এবার এই উপমহাদেশে? ভারতে তাদের একটি শাখা খুলেছে আইএসআইএস। এমনটাই দাবি করল ভয়ঙ্কর ওই জঙ্গি গোষ্ঠী।

আরও পড়ুন-বাহিনী না আসলে ভোট নয়, কেশিয়াড়িতে ভোটকর্মীদের শাসানোয় অভিযুক্ত তৃণমূল নেতা

নতুন এই সংগঠনের নাম ‘উইলা অব হিন্দ’। একথা জানিয়েছে সংবাদসংস্থা অ্যামাক। জম্মু ও কাশ্মীর পুলিসের এক আধিকারিক আইএস এর ওই দাবির কথা উড়িয়ে দিয়েছেন। তবে দুনিয়াজুড়ে সাইটগুলির ওপরে নজরদারি সংস্থা সাইয় ইনটেল গ্রুপ এর দাক্রুজ জানিয়েছেন, আইসিস তাদের নতুন ইসালমি প্রভিনন্স। শুধু তাই নয় তারা দাবি করেছে, তারা কাশ্মীরের আমসিপোয়ার তারা ভারতীয় সেনার সঙ্গে লড়াইও করেছে।

সাইট ইন্টেল গ্রুপের ডিরেক্টর রিতা কার্জ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, আইএসএইএস ভারতে তার এলাকা স্থাপন করেছে। প্রকাশ্যে না এলেও তাদের উপস্থিতি এড়ানো যাবে না।

আরও পড়ুন-কেশপুরে ভারতী ঘোষকে ঘিরে বিক্ষোভ, ধস্তাধস্তিতে উপড়ে গেল পায়ের নখ

এই ধরেনর একটি শাখার তৈরির কথা আগেই ইঙ্গিত দিয়েছিল সংগঠনের প্রধান আবু বকর আল বাগদাদি। উল্লেখ্য, গত ১৯ মে টেলিগ্রাম-এর মাধ্যমে একটি বার্তা প্রকাশ করে আইএলআইএস। সেখানে বলা হয়. সোপিয়ানের আমশিপোরায় ভারতীয় সেনার সঙ্গে লড়াই করেছে আইএস যোদ্ধারা।