ISKCON Temple Vandalized In Dhaka: দোলের আগের রাতে ঢাকার ইসকন মন্দিরে শতাধিক দুষ্কৃতীর 'হামলা', ভাঙচুর-লুটের অভিযোগ

 ঘটনার বিরোধিতায় সরব হয়েছে ইসকনের (ISKCON) কলকাতা শাখা। 

Updated By: Mar 18, 2022, 03:50 PM IST
ISKCON Temple Vandalized In Dhaka: দোলের আগের রাতে ঢাকার ইসকন মন্দিরে শতাধিক দুষ্কৃতীর 'হামলা', ভাঙচুর-লুটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: দোল উৎসবের ঠিক আগের রাতে, অন্ধকারে বাংলাদেশের ঢাকায় ইসকন রাধাকান্ত মন্দিরে (ISKCON Radhakanta temple in Bangladesh's Dhaka) 'হামলা'। ভাঙচুরের অভিযোগ। প্রায় দেড়শো উন্মত্ত জনতা এসে ভাঙচুর চালায় বলে অভিযোগ। ঘটনার বিরোধিতায় সরব হয়েছে ইসকনের (ISKCON) কলকাতা শাখা।

The Voice Of Bangladeshi Hindus-এর তরফে টুইটারে সকন রাধাকান্ত মন্দিরে (ISKCON Radhakanta temple in Bangladesh's Dhaka) ধ্বংস-লীলার ছবি শেয়ার করা হয়। অভিযোগ করা হয়, একদল দুষ্কৃতী রাতের অন্ধকারে মন্দিরে ভাঙচুর চালিয়েছে। মন্দির রক্ষার্থে সমস্ত মানুষকে একজোট হওয়ার বার্তা দিয়েছে কর্তৃপক্ষ। The Hindu American Foundation-এর তরফে অভিযোগ করা হয়েছে, প্রায় দেড়শো মানুষ মন্দিরে হামলা চালিয়েছে। হাজি শাফিউল্লাহ নামে এক ব্যক্তির নেতৃত্বে এই হামলা চালানো হয়।

কর্তৃপক্ষের তরফে আরও অভিযোগ করা হয়েছে যে, "মন্দির এবং মূর্তি ভাঙা হয়েছে। টাকা-পয়সা এবং মূল্যবান সামগ্রী লুট করা হয়েছে। ঘটনায় আহত হয়েছেন তিনজন।"

ইসকন মন্দিরে এই ধরনের হামলার বিষয়ে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ সরকারের কাছে সাহায্য এবং নিরাপত্তার আর্জিও জানিয়েছেন ইসকন কলকাতার ভাইস-প্রেসিডেন্ট রাধারমণ দাস। এর আগে গত বছরের অক্টোবর মাসে বাংলাদেশের নোয়াখালিতে ইসকন মন্দিরে ( ISKCON temple) ভাঙচুর করা হয়।   

আরও পড়ুন: Russia-Ukraine War: আগে যুদ্ধ বন্ধ হোক, প্রয়োজনে কূটনৈতিক স্তরে আলোচনাতেও রাজি ভারত

আরও পড়ুন: Earthquake: ভূমিকম্পের পর আঁধার নামল জাপানে, জারি সুনামি সতর্কতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.