ISKCON Temple Vandalized In Dhaka: ইসকন মন্দিরে ভাঙচুরের ঘটনায় ঢাকায় উত্তেজনা! কী পদক্ষেপ ভারতের?

লুট, মন্দির ভাঙা এবং মারধরের অভিযোগ। জখম ৩।

Updated By: Mar 18, 2022, 07:31 PM IST
ISKCON Temple Vandalized In Dhaka: ইসকন মন্দিরে ভাঙচুরের ঘটনায় ঢাকায় উত্তেজনা! কী পদক্ষেপ ভারতের?

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের ঢাকার ইসকন মন্দিরে 'ভাঙচুর', 'লুট'-এর ঘটনায় তৎপর ভারত। বাংলাদেশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছে ভারতেীয় হাইকমিশন (The High Commission of India)। 

সূত্রের খবর, ঘটনার পিছনে কোনও জমি সংক্রান্ত বিবাদ থাকতে পারে। জানা গিয়েছে, শুক্রবার দোল পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশের ঢাকায় ইসকন রাধাকান্ত মন্দিরে (ISKCON Radhakanta temple in Bangladesh's Dhaka) অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অভিযোগ, ঠিক তার আগের রাতে অর্থাৎ বৃহস্পতিবার দেড়শো থেকে দু'শো জন 'উন্মত্ত' জনতা এসে মন্দিরে হামলা চালায়। লুট, মন্দির ভাঙা এবং মারধর করা হয় বলে অভিযোগ।         

The Voice Of Bangladeshi Hindus-এর তরফে টুইটারে সকন রাধাকান্ত মন্দিরে (ISKCON Radhakanta temple in Bangladesh's Dhaka) ধ্বংস-লীলার ছবি শেয়ার করা হয়। অভিযোগ করা হয়, একদল দুষ্কৃতী রাতের অন্ধকারে মন্দিরে ভাঙচুর চালিয়েছে। মন্দির রক্ষার্থে সমস্ত মানুষকে একজোট হওয়ার বার্তা দিয়েছে কর্তৃপক্ষ। The Hindu American Foundation-এর তরফে অভিযোগ করা হয়েছে, প্রায় দেড়শো মানুষ মন্দিরে হামলা চালিয়েছে। হাজি শাফিউল্লাহ নামে এক ব্যক্তির নেতৃত্বে এই হামলা চালানো হয়।

কর্তৃপক্ষের তরফে আরও অভিযোগ করা হয়েছে যে, "মন্দির এবং মূর্তি ভাঙা হয়েছে। টাকা-পয়সা এবং মূল্যবান সামগ্রী লুট করা হয়েছে। ঘটনায় আহত হয়েছেন তিনজন।"

আরও পড়ুন: ISKCON Temple Vandalized In Dhaka: দোলের আগের রাতে ঢাকার ইসকন মন্দিরে শতাধিক দুষ্কৃতীর 'হামলা', ভাঙচুর-লুটের অভিযোগ

আরও পড়ুন: Russia-Ukraine War: আগে যুদ্ধ বন্ধ হোক, প্রয়োজনে কূটনৈতিক স্তরে আলোচনাতেও রাজি ভারত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.