Akram Khan | LeT: পাক অধিকৃত কাশ্মীরে খতম লস্কর নেতা

গাজী, ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত এলইটি-র নিয়োগ সেলের নেতৃত্ব দিয়েছিলেন। পাশাপাশি তিনি পাকিস্তানে ভারত বিরোধী বক্তৃতা দেওয়ার জন্য পরিচিত।

Updated By: Nov 10, 2023, 01:16 PM IST
Akram Khan | LeT: পাক অধিকৃত কাশ্মীরে খতম লস্কর নেতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার পাকিস্তানে লস্কর-ই-তৈবা (LeT)-র প্রাক্তন কমান্ডার আকরাম খানকে গুলি করে হত্যা করা হয়েছে। সূত্র মারফৎ এই খবর জানা গিয়েছে। জানা গিয়েছে, আকরাম খান, আকরাম গাজী নামেও পরিচিত। পাকিস্তানের বাজাউর জেলায় (খাইবার পাখতুনখোয়া প্রদেশে) অজ্ঞাতপরিচয় আততায়ীদের হাতে গুলিবিদ্ধ হন তিনি।

গাজী, ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত এলইটি-র নিয়োগ সেলের নেতৃত্ব দিয়েছিলেন। পাশাপাশি তিনি পাকিস্তানে ভারত বিরোধী বক্তৃতা দেওয়ার জন্য পরিচিত।

আরও পড়ুন: Pakistan Passport: ল্যামিনেশন পেপারের অভাব; পাসপোর্টের অপেক্ষায় দেশবাসী

তিনি লস্করের একজন গুরুত্বপূর্ণ নেতা ছিলেন এবং দীর্ঘ সময় ধরে চরমপন্থী কার্যকলাপে জড়িত ছিলেন।

তিনি এলইটি নিয়োগ সেলের প্রধান ছিলেন। এটি সন্ত্রাসাবাদী গোষ্ঠীর একটি গুরুত্বপূর্ণ অংশ যারা চরমপন্থী কারণের প্রতি সহানুভূতিশীল ব্যক্তিদের সনাক্ত করা এবং সংগঠনে নিয়োগের জন্য দায়ী।

চলতি বছরের অক্টোবরে পাঠানকোট হামলার মূল পরিকল্পনাকারী শাহিদ লতিফকে পাকিস্তানে গুলি করে হত্যা করা হয়। লতিফ পাকিস্তানের গুজরানওয়ালা শহর থাকা ভারতের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসীদের একজন এবং ২০১৬ সালে পাঠানকোট এয়ার ফোর্স স্টেশনে লুকিয়ে থাকা চার সন্ত্রাসীর একজন হ্যান্ডলার ছিলেন।

আরও পড়ুন: Pablo Picasso: পিকাসোর ঘড়ি-পরিহিতা 'প্রেমিকা' বিকোল দেড় হাজার কোটি টাকায়...

সেপ্টেম্বরের শুরুতে, অজ্ঞাত বন্দুকধারীরা পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের রাওয়ালকোটে আল-কুদুস মসজিদের ভিতরে লস্কর-ই-তৈবার শীর্ষ সন্ত্রাসবাদী কমান্ডারকে গুলি করে হত্যা করে। ওই সন্ত্রাসবাদীর নাম রিয়াজ আহমেদ ওরফে আবু কাসিম।

রিয়াজ আহমদ কোটলী থেকে নামাজ পড়তে এসেছিলেন, তখন তার মাথায় গুলি করা হয়।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.