তর সইছে না, দেখব পাকিস্তানে গিয়ে ফকর জামানের নাম কীভাবে উচ্চারণ করেন ট্রাম্প: ভন

সোমবার গুজরাটের মোতেরা স্টেডিয়ামে 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে 'স্বামী বিবেকানন্দ' উচ্চারণ করতে গিয়ে কার্যত দাঁত ভেঙে ফেলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

Updated By: Feb 25, 2020, 07:46 PM IST
তর সইছে না, দেখব পাকিস্তানে গিয়ে ফকর জামানের নাম কীভাবে উচ্চারণ করেন ট্রাম্প: ভন

নিজস্ব প্রতিবেদন: ট্রাম্পের উচ্চারণবিভ্রাট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে মস্করা। টুইটারে তাতে যোগ দিলেন ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। তাঁর টুইট, পাকিস্তানে গিয়ে ফকর জামানের নাম কীভাবে নেন ট্রাম্প, সেটা দেখতে চাই।     

সোমবার গুজরাটের মোতেরা স্টেডিয়ামে 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে 'স্বামী বিবেকানন্দ' উচ্চারণ করতে গিয়ে কার্যত দাঁত ভেঙে ফেলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। অনেক কষ্টে বলেছেন, 'বিবেকামুন্নন।' সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলির নামও ঠিকঠাক বলতে পারেননি ট্রাম্প। সচিনকে বলে ফেলেছেন, 'সুচিন'। মার্কিন মুলুকের সঙ্গে এমনিতে সদ্ভাব থাকলেও ব্রিটিশরা বরবারই একটু নাক উঁচু। মার্কিন প্রেসিডেন্টের উচ্চারণ-বিভ্রাটে খোঁচা দেওয়ার সুযোগ ছাড়েননি মাইকেল ভন ও পিটারসেনরা। ভন টুইটারে লিখেছেন,''পাকিস্তানে ডোনাল্ড ট্রাম্পের যাওয়ার অপেক্ষায় তর সইছে না। দেখব কীভাবে ফকর জামান উচ্চারণ করেন!!!'' বলে রাখি, ফকর জামানকে পাকিস্তানের বিরাট ভাবা হচ্ছে। ভারত অধিনায়কের সঙ্গে তাঁর তুলনাও শুরু হয়ে গিয়েছে।  কিন্তু ভনের টুইটে ফকর জামানের নামের কারণ নিশ্চিতভাবে খোলসা করতে হবে না।    

পিয়ার্স মরগ্যানকে ট্যাগ করে পিটারসেন টুইট করেছেন,''নিজের বন্ধুকে বলো, কিংবদন্তী ক্রিকেটারের নাম নেওয়ার আগে একটু পড়াশুনো করে নিতে।''

আইসিসি-ই বা পিছিয়ে থাকে কেন! তারাও মজার টুইট করেছে,''সচ, সুচ, স্যাটচ, সুটচ, সুচ। কেউ জানো?'' 

ট্রাম্পের উচ্চারণ-বিভ্রাট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে মজার মজার মিম থেকে ভিডিয়ো। অনেকেই মনে করছেন, ট্রাম্পের কাছে সচিন বা বিরাট অচেনা। কিন্তু তিনি মার্কিন প্রেসিডেন্ট। প্রস্তুতি নিয়ে আসা উচিত ছিল।

আরও পড়ুন- দিল্লির সংঘর্ষ ব্যক্তিগত হিংসা, ভারত বুঝে নেবে, মোদীর পাশে ট্রাম্প