US Baby Death: খাটের বদলে 'আভেনে' একরত্তি! গ্রেফতার অভিযুক্ত মা

US Baby Death: নিজের সন্তানকে 'ভুলবশত' আভেনের ভিতর রেখে দেন মার্কিন মা মারিয়া থমাস। ঘটনাস্থলে শিশুটি মারা যায়। এবং অভিযুক্ত মা-কে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

Updated By: Feb 12, 2024, 04:43 PM IST
US Baby Death: খাটের বদলে 'আভেনে' একরত্তি! গ্রেফতার অভিযুক্ত মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক মাসের শিশু কন্যার মৃত্যুতে চাঞ্চল্য মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরিতে। জানা গিয়েছে, তাঁর মা তাঁকে শোয়ার জায়গা না রেখে ভুল করে আভেনে রেখে দিয়েছিলেন। ঘটনাটি প্রকাশ্যে নিয়ে আসে কানসাস সিটি পুলিস। 

পুলিস জানান, ঘটনাস্থলেই শিশুটি মারা যায়। শিশুটির মা, কানসাস সিটির বাসিন্দা। ইতিমধ্যেই মারিয়া থমাস ওই মা-য়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। 

আরও পড়ুন:Pakistan Election 2024: জেলে থেকেও প্রবল প্রভাব ইমরানের, পাক ভোটে বিপুল জয় পিটিআই সমর্থিত নির্দলদের

জানা গিয়েছে, শিশুটি যাতে ঘুমিয়ে পড়ে তার জন্যই মারিয়া তাঁকে কোল থেকে নামায়। এবং ঘটনাক্রমে বাচ্চাদের খাটে না রেখে আভেনে রেখে দেন। 
ঘটনার বর্ণনা দিতে গিয়ে পুলিস জানান, শিশুটির জামা কালো হয়ে গিয়েছিল এবং ডাইপার পুড়ে যায়। শুধু তাই নয়, গোটা ঘর ধোঁয়ার গন্ধে ভরা ছিল। আরও জানা যায়, মারিয়া থমাসকে থানায় নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁর পঞ্চম সংশোধনী অধিকারের অধীনে থাকার জন্য তিনি নীরব থাকতে বেছে নিয়েছেন।

আরও পড়ুন:Katalin Novak: যৌন নির্যাতনকারীর পাশেই প্রেসিডেন্ট! বিক্ষোভের চাপে খোয়ালেন পদ...

আদালতে রেকর্ড অনুযায়ী, শিশুটির দাদু তদন্তকারীর কাছে অনেক তথ্য দিয়েছেন। তিনি জানিয়েছেন, মারিয়া তাঁকে শুক্রবার দুপুর ১টার দিকে ফোন করেন। ঘটনাটির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি তৎক্ষণাৎ মারিয়ার বাড়ি যান। এবং বাড়ি পৌঁছে তিনি ধোঁয়ার গন্ধ পান। শিশুটিকে তাঁর শোয়ার খাটে দেখতে পান।

তদন্তের সময় শিশুটির দাদু প্রকাশ করেন যে, মারিয়া থমাস তাঁকে জানিয়েছিলেন যে, 'তিনি তাঁর সন্তানকে ঘুমের জন্য নিচে রেখেছিলেন। কিন্তু দুর্ঘটনাক্রমে খাটের পরিবর্তে আভেনে রেখে দেন।'

আরও পড়ুন:Vivek Taneja Death: ওয়াশিংটনের রাস্তায় মার ইন্দো-আমেরিকান ব্যবসায়িকে, হাসপাতালে মৃত্যু বিবেক তানেজার

জ্যাকসন কাউন্টির প্রসিকিউটর জিন পিটার্স বেকার শোক প্রকাশ করেন। এবং বলেন, 'আমরা এই ট্র্যাজেডির ভয়াবহ রূপকে স্বীকার করি এবং এই মূল্যবান জীবনের ক্ষতির কারণে আমরা ভারাক্রান্ত। আমরা এই ভয়ঙ্কর পরিস্থিতিতে যথাযথভাবে প্রতিক্রিয়া জানাতে ফৌজদারি বিচার ব্যবস্থার উপর ব্যবস্থা করি।'

মারিয়া থমাসকে বর্তমানে জ্যাকসন কাউন্টি ডিটেনশন সেন্টারে রাখা হয়েছে। তাঁর এই অপরাধকে A শ্রেণীর অপরাধ হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে, যার সম্ভাব্য ১০ থেকে ৩০ বছরের কারাদণ্ড রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.