বিপর্যয়ের বর্ষপূর্তিতে নেপাল ভূমিকম্পের সবচেয়ে ভয়াবহ ভিডিও

২৫ এপ্রিল,২০১৫। দুঃস্বপ্নের এই দিনটা চাইলেও ভুলতে পারবে না নেপাল। একশো বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পের আজ বর্ষপূর্তি। ২০১৫ সালের আজকের দিনেই নেপালে আঘাত হানে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প। নিহত হন প্রায় নয় হাজার মানুষ। এক বছর পরও গৃহহীন থেকে যাওয়া লাখো মানুষের হতাশার প্রেক্ষাপটে দিনটি স্মরণ করে হিমালয় কোলের দেশটি। এখনও বেশ কিছু জায়গায় ভূমিকম্পের ধ্বংসলীলার ছবি। এক বছর আগের সেই দিনের কথা বলতে গিয়ে এখনও আতঙ্ক চোখবুজে আসে বছর ২৪-এর তরুণ লিমার। লিমা বলল, মনে হচ্ছিল পৃথিবীটা যেন ধ্বংস হতে চলেছে।

Updated By: Apr 25, 2016, 11:49 AM IST
বিপর্যয়ের বর্ষপূর্তিতে নেপাল ভূমিকম্পের সবচেয়ে ভয়াবহ ভিডিও

ওয়েব ডেস্ক: ২৫ এপ্রিল,২০১৫। দুঃস্বপ্নের এই দিনটা চাইলেও ভুলতে পারবে না নেপাল। একশো বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পের আজ বর্ষপূর্তি। ২০১৫ সালের আজকের দিনেই নেপালে আঘাত হানে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প। নিহত হন প্রায় নয় হাজার মানুষ। এক বছর পরও গৃহহীন থেকে যাওয়া লাখো মানুষের হতাশার প্রেক্ষাপটে দিনটি স্মরণ করে হিমালয় কোলের দেশটি। এখনও বেশ কিছু জায়গায় ভূমিকম্পের ধ্বংসলীলার ছবি। এক বছর আগের সেই দিনের কথা বলতে গিয়ে এখনও আতঙ্ক চোখবুজে আসে বছর ২৪-এর তরুণ লিমার। লিমা বলল, মনে হচ্ছিল পৃথিবীটা যেন ধ্বংস হতে চলেছে।

দেখুন গত বছর ঠিক আজকের দিনে নেপাল ভূমিকম্পের ভয়াবহ ভিডিও

 

 

গতকাল, রবিবার ভূমিকম্পে নিহত ব্যক্তিদের স্মরণে রাজধানী কাঠমান্ডুতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত ১৯ শতকের ধারাহারা টাওয়ারে পুষ্পস্তবক অর্পণ করেন নেপালি প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি। সমবেত কয়েক হাজার মানুষ এক মিনিট নীরবতা পালন করেন। পাশের একটি ধ্বংস হয়ে যাওয়া বৌদ্ধমন্দিরে ভিক্ষুরা বিশেষ প্রার্থনা করেন।

.