ফের বিস্ফোরণ আফগানিস্থানে, জালালাবাদে স্বেচ্ছাসেবী সংগঠনে দফতরের সামনে বিস্ফোরণ

জালালাবাদ সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগানি  জানিয়েছেন, সেভ দ্য চিল্ড্রেন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার দফতরের সামনে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই ঘটনায় প্রাণহানি খবর না জানালেও সরকারি হাসপাতালে গুরুতর আহত অবস্থায় ১১ জন ভর্তি হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Updated By: Jan 24, 2018, 03:24 PM IST
ফের বিস্ফোরণ আফগানিস্থানে, জালালাবাদে স্বেচ্ছাসেবী সংগঠনে দফতরের সামনে বিস্ফোরণ
ছবি- রয়টার্স

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানে ফের জঙ্গি হামলা। এবার জালালাবাদে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের দফতরের সামনে বিস্ফোরণ ঘটাল জঙ্গিরা। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, বিস্ফোরণের পর জঙ্গিদের সঙ্গে এক প্রস্থ গুলির লড়াই চলে নিরাপত্তারক্ষীদের। এখনও পর্যন্ত মৃত্যুর কোনও খবর নেই।

আরও পড়ুন- গান গেয়ে ছুটির আবেদন ছাত্রের, 'মঞ্জুর' করল সোশ্যাল মিডিয়া

জালালাবাদ সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগানি  জানিয়েছেন, সেভ দ্য চিল্ড্রেন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার দফতরের সামনে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই ঘটনায় প্রাণহানি খবর না জানালেও সরকারি হাসপাতালে গুরুতর আহত অবস্থায় ১১ জন ভর্তি হয়েছে বলে জানিয়েছেন তিনি। এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন।

আরও পড়ুন- বাঙালি আইএস জঙ্গি সিদ্ধার্থ ধর-কে 'আন্তর্জাতিক জঙ্গি'র তকমা

সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই এলাকায় একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন এবং সরকারি অফিস রয়েছে। কারা এই বিস্ফোরণ ঘটাল তা জানতে তদন্তে নেমেছে আফগান প্রশাসন।

২০১৫ সাল থেকে পাকিস্তান সীমান্ত লাগোয়া পাহাড়ঘেরা জালালাবাদে আইএসের প্রভাব রয়েছে। যদিও সরকারের তরফে দাবি করা হয়, তাদের সেনা এবং মার্কিন সেনার যৌথ হামলায় তালিবান ও অন্যান্য জঙ্গিগোষ্ঠী দুর্বল হয়ে পড়েছে। তবে, প্রতিদিনই জঙ্গি হামলায় সাধারণ মানুষের প্রাণ যাচ্ছে বলে মেনে নিয়েছে সে দেশের প্রশাসন।

আরও পড়ুন- আত্মঘাতী হওয়ার আগে সন্তানদেরকে বুকে জড়িয়ে ধরল আইসিস জঙ্গি

প্রসঙ্গত, সম্প্রতি কাবুল এক বহুতল হোটেলে তালিবান হামলায় প্রাণ গিয়েছে ২০ জনের। এর মধ্যে ১৩ জনই বিদেশি।

আরও পড়ুন- মাছের পেট থেকে বেরল প্ল্যাস্টিক বোতল, লাইটার, চিরুনি...

.