ওয়াশিংটন হোক কারাকাস, ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে চান মাদুরো

নিজস্ব প্রতিবেদন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক বসার ইচ্ছা প্রকাশ করলেন ভেনেজুয়েলার রাষ্ট্রপতি নিকোলাস মাদুরো। টুইটে ডোনাল্ড ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়ে মাদুরো লেখেন, বিভিন্ন দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক না-গলানোর প্রতিশ্রুতি দিয়েছেন ট্রাম্প। তাই এটাই তাঁর সঙ্গে আলোচনায় বসার সঠিক সময়।

আরও পড়ুন- চিনে ঝুঁকছে নেপাল! চিনা বাঁধে সংস্করণ চাইছে কে পি ওলি

ভেনেজুয়েলার রাষ্ট্রপতি জানিয়েছেন, ওয়াশিংটনে গিয়ে বৈঠক করতে আপত্তি নেই তাঁর। ওয়াশিংটন হোক কারাকাস- ট্রাম্পের সঙ্গে সাক্ষাত্ করতে মুখিয়ে রয়েছে মাদুরো। উল্লেখ্য, গত সপ্তাহে মাদুরো এবং অ্যাটর্নি জেনারেল তারেক উইলিয়াম সাব অভিযোগ করেছিলেন, কলম্বিয়াকে ব্যবহার করে ভেনেজুয়েলার উপর আধিপত্য বিস্তার করছে মার্কিন যুক্তরাষ্ট্র। তারেক বলেন, "ভেনেজুয়েলার মতো শান্তিপূর্ণ দেশগুলির উপর সেনা আগ্রাসন, বোমা বর্ষণ করাটা মার্কিন যুক্তরাষ্ট্রের পেশা হয়ে দাঁড়িয়েছে।" যদিও কলম্বিয়া এই অভিযোগ খারিজ করে দেয়।

আরও পড়ুন- চিনের মান্দারিনকে সরকারি ভাষা করছে পাকিস্তান!

ভেনেজুয়েলার উপর আর্থিক নিষেধাজ্ঞা জারি রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের। ভেনিজুয়েলার নাগরিকদের মার্কিন মুলুকে প্রবেশও নিষেধাজ্ঞা জারি রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে ট্রাম্পের দিকেই ঝুঁকতে চলেছে জ্বালানি তেল উত্পাদক হিসাবে পরিচিত ল্যাতিন আমেরিকার দেশ ভেনেজুয়েলা।

English Title: 
Nicolas Maduro wants to meet with Donald Trump
News Source: 
Home Title: 

ওয়াশিংটন হোক কারাকাস, ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে চান মাদুরো

ওয়াশিংটন হোক কারাকাস, ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে চান মাদুরো
Yes
Is Blog?: 
No