Afghan Taliban Clash: ২৪ ঘণ্টায় প্রায় ৬০০-র মতো তালিবান নিকেশ করেছে তারা, দাবি আফগান সেনার

আফগান সেনা ও মার্কিন বাহিনীর মিলিত আক্রমণে প্রায় ৬০০ তালিবান নিহত ও ৩০০ আহত বলে জানা গিয়েছে।

Updated By: Aug 8, 2021, 09:48 PM IST
Afghan Taliban Clash: ২৪ ঘণ্টায় প্রায় ৬০০-র মতো তালিবান নিকেশ করেছে তারা, দাবি আফগান  সেনার

নিজস্ব প্রতিবেদন: আফগান সেনা ও মার্কিন বাহিনীর মিলিত আক্রমণে প্রায় ৬০০ তালিবান নিহত ও ৩০০ আহত। রবিবার বিবৃতি দিয়ে অন্তত তেমনই জানাল আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়।

Afghanistan's Ministry of Defence-এর সূত্রে জানা গিয়েছে, US Air Force-এর সঙ্গে মিলে Afghan forces আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে তালিবানের সঙ্গে তীব্র যুদ্ধে জড়িয়ে পড়েছে। এতে তালিবানের তরফে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি তাদের। শুধু জাওজান প্রদেশের রাজধানী সেবারঘানেই তালিবান যোদ্ধাদের লক্ষ্য করে যে বিমান হামলা চালানো হয়েছে তাতে দুশোর বেশি তালিবান নিহত হয়েছে। 

আরও পড়ুন: Mars-like Habitat: আর পৃথিবী ভাল লাগছে না? মঙ্গলে থাকতে চান? দরখাস্ত চাইছে NASA

এ ছাড়াও এই মিলিত শক্তি আফগানিস্তানের Nangarhar, Laghman, Ghazni, Paktia, Paktika, Kandahar, Uruzgan, Herat, Farah, Sar-e Pol, Faryab, Helmand, Nimruz, Takhar, Kunduz, Badakhshan এবং Kapisa প্রদেশে একযোগে আক্রমণ চালায়। এর ফলে প্রায় ৬০০ তালিবান নিহত ও ৩০০ আহত হয়েছে বলে জানা গিয়েছে।

আরও জানা গিয়েছে, অল-কায়দার সঙ্গে যোগ আছে এমন তিন জঙ্গি-সহ মোট ৪৫ তালিবানকে হেলমন্দ প্রদেশের সংঘর্ষে নিহত করা গিয়েছে। হেলমন্দ প্রদেশে তালিবানের কর্মকাণ্ডের ভারপ্রাপ্ত জঙ্গিও মারা গিয়েছে বলেই খবর।
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Han Jo Kim-Regina Turner: সুন্দরী স্ত্রী যে 'দেহব্যবসায়ী' ছ'বছর সংসার করার পর জানলেন স্বামী!

.