দশ তলা উঁচুতে থমকে গেল রাইড, দেখুন ভিডিয়ো

মঙ্গলবার সন্ধ্যা ৬টা নাগাদ হঠাত্ই আটকে যায় রোলার কোস্টারের চাকা। উপরের দিকে মুখ করে মাটি থেকে প্রায় ১০ তলা উঁচুতে ঝুলতে থাকেন রাইডে চড়া ব্যক্তিরা। 

Updated By: Jul 25, 2019, 03:15 PM IST
দশ তলা উঁচুতে থমকে গেল রাইড, দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : তীব্র বেগে চলছিল রোলার কোস্টার। রাইডের সবচেয়ে উঁচু অংশ ছোঁব ছোঁব করছে। সেই সময়েই বিপত্তি। মাটি থেকে প্রায় দশ তলা উঁচুতে হঠাত্ থমকে গেল রোলার কোস্টার। প্রায় ২০ মিনিট ১০০ ফুট উঁচু থেকে ঝুলতে থাকল প্রায় শিশু-সহ ২৪ জন।

ঘটনাটি ব্রিটেনের স্টাফোর্ডশায়ারের থিম পার্ক অ্যাল্টন টাওয়ার্সের। সেখানে স্লাইমার নামের একটি রোলার কোস্টারে যান্ত্রিক গোলযোগের ফলে এই কান্ড ঘটে। মঙ্গলবার সন্ধ্যা ৬টা নাগাদ হঠাত্ই আটকে যায় রোলার কোস্টারের চাকা। উপরের দিকে মুখ করে মাটি থেকে প্রায় ১০ তলা উঁচুতে ঝুলতে থাকেন রাইডে চড়া ব্যক্তিরা। আতঙ্কে চিত্কার করতে থাকেন তাঁরা। প্রায় ২০ মিনিট ধরে এভাবেই ঝুলতে থাকেন তাঁরা। পার্কের অন্যান্য যাত্রীরাও চেঁচামেচি শুরু করে দেন। নিচ থেকে এক যাত্রীর স্মার্টফোনে ধরা পরে সেই দৃশ্যের ভিডিয়ো। 

 

প্রায় ২০ মিনিট ঝোলার পরে কর্তৃপক্ষের তত্পরতায় আবার চালু হয় রোলার কোস্টারের চাকা। ধীরে ধীরে নামিয়ে আনা হয় রোলার কোস্টার। নিচে নেমে হাঁফ ছাড়েন রাইডে বসা ব্যক্তিরা। ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে, গোটা ঘটনায় কর্তৃপক্ষের গাফিলতির দিকে আঙুল তুলছেন তাঁরা।২০১৫ তে এই রাইডেই দুর্ঘটনার কবলে পড়ে পা হারায় দুই কিশোর। 

পার্ক কর্তৃপক্ষ জানায়, যান্ত্রিক ত্রুটির কারণে এই কান্ড। যান্ত্রিক ত্রুটি সারিয়ে তোলা হয়েছে। পরের দিন থেকেই আবার চালু করা হবে রাইড। 

আরও পড়ুন : বাংলাদেশে শ্রমিক ধর্মঘট সারাদিন বন্ধ থাকল নৌ চলাচল

.