মোদী-ট্রাম্প দ্বিপাক্ষিক বৈঠকে সবথেকে বেশি জোর দেওয়া হল সন্ত্রাসবাদ নির্মূলে

মোদী-ট্রাম্প দ্বিপাক্ষিক বৈঠকে সবথেকে বেশি জোর দেওয়া হল সন্ত্রাসবাদ নির্মূলে। সোমবার গভীর রাতে হোয়াইট হাউসে বৈঠক হয় দুই রাষ্ট্রনায়কের। মোদী ও ট্রাম্পের এর আগে বার তিনেক ফোনে কথা হলেও এই প্রথম সাক্ষাত্‍। হোয়াইট হাউসে বৈঠক শেষে যৌথ সাংবাদিক সম্মেলনে দুই নেতাই বলেন, জঙ্গি দমনে দুই দেশ একযোগে কাজ করে বিশ্বে শান্তি ফিরিয়ে আনবে। বৈঠকের আগেই ভারতের দাবি মেনে হিজবুল প্রধান সালাউদ্দিনকে  আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসাবে চিহ্নত করে আমেরিকা।

Updated By: Jun 27, 2017, 08:49 AM IST
মোদী-ট্রাম্প দ্বিপাক্ষিক বৈঠকে সবথেকে বেশি জোর দেওয়া হল সন্ত্রাসবাদ নির্মূলে

ওয়েব ডেস্ক: মোদী-ট্রাম্প দ্বিপাক্ষিক বৈঠকে সবথেকে বেশি জোর দেওয়া হল সন্ত্রাসবাদ নির্মূলে। সোমবার গভীর রাতে হোয়াইট হাউসে বৈঠক হয় দুই রাষ্ট্রনায়কের। মোদী ও ট্রাম্পের এর আগে বার তিনেক ফোনে কথা হলেও এই প্রথম সাক্ষাত্‍। হোয়াইট হাউসে বৈঠক শেষে যৌথ সাংবাদিক সম্মেলনে দুই নেতাই বলেন, জঙ্গি দমনে দুই দেশ একযোগে কাজ করে বিশ্বে শান্তি ফিরিয়ে আনবে। বৈঠকের আগেই ভারতের দাবি মেনে হিজবুল প্রধান সালাউদ্দিনকে  আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসাবে চিহ্নত করে আমেরিকা।

আরও পড়ুন স্কুলের হোমটাস্কে সুইসাইড নোট লিখতে দিয়ে বিপাকে ইংরেজি শিক্ষক

বৈঠক শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, দুই দেশের পারস্পরিক সহযোগিতায় উন্নয়ন সর্বোচ্চ পর্যায়ে পৌছবে। সুরে সুর মিলিয়ে ট্রাম্প বলেন, ভারতের সঙ্গে বাণিজ্যিক সহযোগিতায় দুই দেশেই নতুন কর্মসংস্থান হবে। তবে H1B ভিসা ও প্যারিস জলবায়ু চুক্তি নিয়ে কোনও কথা হয়নি।

আরও পড়ুন  পাকিস্তানে তেলের ট্যাঙ্কার বিস্ফোরণে মৃত্যু হল ১৪০ জনের

.