হাজার সেনার নগ্ন কুর্নিশ কাপড়হীন রাজাকে

বিলেতের রাজা লাস ভেগাসে গিয়ে কাপড় খুইয়েছেন। স্বাভাবিকভাবেই লজ্জায় লাল বাকিংহামের রাজবাড়ি। তবে দেশের লজ্জা লাঘব করতে এবার যুদ্ধ ঘোষণা করলেন সেদেশের সেনাবাহিনির একাংশ। তবে এলওসি নয়, যুদ্ধক্ষেত্র ফেসবুক।

Updated By: Sep 3, 2012, 09:34 PM IST

বিলেতের 'রাজা' লাস ভেগাসে গিয়ে কাপড় খুইয়েছেন। স্বাভাবিকভাবেই লজ্জায় লাল বাকিংহামের রাজবাড়ি। তবে দেশের লজ্জা লাঘব করতে এবার যুদ্ধ ঘোষণা করলেন সেদেশের সেনাবাহিনীর একাংশ। তবে এলওসি নয়, যুদ্ধক্ষেত্র ফেসবুক।
সিংহাসনের তৃতীয় দাবিদার প্রিন্স হ্যারির সমর্থনে প্রায় ৩৩ হাজার সেনা সদস্য ও আমজনতা পোশাক ত্যাগ করে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে `সাপোর্ট প্রিন্স হ্যারি উইথ আ নেকেড স্যাল্যুট` (প্রিন্স হ্যারিকে নগ্ন সেলাম জানিয়ে সমর্থন করুন) নামে একটি গ্রুপ খুলে ফেলেছেন। আফগানিস্তানের ফ্রন্টলাইন থেকে বৃষ্টি ভেজা ব্রিটিশ ব্যারাক, সমর্থনে স্ট্রিপ করেছেন সকলেই। ফেসবুকে শালীনতার নির্দেশ মানতে সকলেই অবশ্য গোপনাঙ্গকে গোপনই রেখেছে। কেউ ঢেকেছেন গিটারে, কেউ বা পিস্তলের সাহায্য নিয়েছেন ন্যূনতম লজ্জা নিবারণের জন্য। নিদেনপক্ষে হাতের ভরসাতেই এই গ্রুপে হ্যারিকে সমর্থন করেছেন অনেকে। এঁদের প্রত্যেকেরই বক্তব্য, আর পাঁচজন সাধারণ সমবয়সীর মতো পার্টিতে হুজ্জুতি করার অধিকার আছে ডায়না-তনয়েরও।
গ্রুপটির উদ্ভাবক ২৮ বছরের ব্ল্যাকপুলের বাসিন্দা ও প্রাক্তন সেনা সদস্য জর্ডন উইলি। তাঁর সাফ কথা অন্য কোনও সাধারণ মানুষ হলে তাঁকে নিয়ে এত মাতামাতি হত না। ব্রিটিশ দৈনিক `ডেইলি মেল`কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, হ্যারি রাজপরিবারের সদস্য হতে পারেন। কিন্তু একই সঙ্গে সে বায়ুসেনার এক নির্ভিক পাইলটও। তারও `মজা` করার বাসনা থাকতে পারে।
এর আগে জনৈকা ব্লন্ড জানান, সেই রাতে অনাবৃত রাজপুত্রকে মিনিট ১৫ ধরে চুমু খেয়েছেন তিনি। তবে এই চুম্বনের সঙ্গে যে প্রেম ঘটিত কোনও আসক্তি নেই কেবলমাত্র নির্মল আনন্দ গ্রহণ, একথাও একই সঙ্গে পরিষ্কার করে দেন তিনি। স্বভাবতই আরেকপ্রস্থ তুলকালাম হয় সেই ঘটনা নিয়েও।
এর আগে হ্যারির পাশে দাঁড়িয়েছিলেন বৌদি `ডাচেস অফ কেমব্রিজ` কেটেও।

.