Russia Ukraine War: ইউক্রেনে ৭৫টি ক্ষেপণাস্ত্র ছুড়ল রুশ সেনা, বিস্ফোরণে নিহত কমপক্ষে ৫

Russia Ukraine War: ভ্লাদিমির পুতিনের সেনাবাহিনী আবার ব্যতিব্যস্ত করে তুলেছে ইউক্রেন। ছুড়েছে ক্ষেপণাস্ত্র। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার এই হামলাকে 'অশুভ' বলে উল্লেখ করেছেন।

Updated By: Oct 10, 2022, 05:08 PM IST
Russia Ukraine War: ইউক্রেনে ৭৫টি ক্ষেপণাস্ত্র ছুড়ল রুশ সেনা, বিস্ফোরণে নিহত কমপক্ষে ৫

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়া ইউক্রেন যুদ্ধ নিবারণের জন্য সারা বিশ্ব চেষ্টা করছে, এদিকে তারই মধ্যে দুটি দেশ পরস্পরের মধ্যে রণং দেহি মূর্তি ধারণ করছে। তারই ফলশ্রুতি হল, ইউক্রেনের উপর রাশিয়ার হামলা। আজ, সোমবার সকালে একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠল কিয়েভ-সহ ইউক্রেনের একাধিক শহর। শুধুমাত্র কিয়েভের কেন্দ্রস্থলেই অন্তত ৫টি বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, ইউক্রেন জুড়ে আকাশপথে অন্তত ৭৫টি ধারাবাহিক হামলা হয়েছে। কমপক্ষে ৫ জনের প্রাণহানি-সহ অনেকেই আহত হয়েছেন। আকাশপথে কিয়েভের বিভিন্ন প্রান্তে ধারাবাহিক এই হামলা চালায় রুশ সেনা। ইউক্রেনের প্রেসিডেন্ট দফতর থেকে জানানো হয়েছে, ক্ষেপণাস্ত্র হানার মুখে ইউক্রেন। তাঁদের দেশের বহু শহরে এই হামলা চলছে। ইউক্রেনবাসীদের নিরাপদে স্থানে আশ্রয় নিতে পরামর্শ দেওয়া হয়েছে। কিয়েভের মেয়রের দাবি, রাজধানীর কেন্দ্রে শেভচেনকিভস্কি জেলায় বেশ কয়েকটি বিস্ফোরণ হয়েছে। এই হামলাকে রুশ জঙ্গিদের আক্রমণ বলে দেগে দিয়েছেন তিনি।

আরও পড়ুন: World Mental Health Day: বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে জেনে নিন কী ভাবে ভালো রাখবেন মনের স্বাস্থ্য...

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, রুশ হামলার জেরে তাঁর দেশের বহু নাগরিকের প্রাণহানি হয়েছে। দেশ জুড়ে আহত হয়েছেন বহু মানুষ। বস্তুত, ২৬ জুনের পর কিয়েভের মাটিতে এই প্রথম রুশ হামলা। জেলেনস্কি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ইউক্রেন জুড়ে আকাশপথে হামলার জেরে সাইরেন থামছে না...হামলায় হতাহত বহু। তিনি  নাগরিকদের অনুরোধ করেছেন, তাঁরা যেন দয়া করে নিজেদের আশ্রয়স্থল ছেড়ে না বেরোন। জেলেনস্কির দাবি, ইউক্রেনকে নিশ্চিহ্ন করতেই রাশিয়ার এই  হামলা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.