Russia-Ukraine War: পুতিনের সঙ্গে কথা মানে কুমিরের হাঁয়ের মধ্যে পা! কে 'কুমির' বললেন পুতিনকে?

জনসন বলেন, পুতিনের উপর বিশ্বাস রাখা কঠিন। ইউক্রেন নিয়ে পুতিনের কৌশল স্পষ্ট। কথাবার্তার ফাঁকেই ইউক্রেনের যতটা সম্ভব দখল করার চেষ্টা করছেন পুতিন।

Updated By: Apr 22, 2022, 03:12 PM IST
Russia-Ukraine War: পুতিনের সঙ্গে কথা মানে কুমিরের হাঁয়ের মধ্যে পা! কে 'কুমির' বললেন পুতিনকে?

নিজস্ব প্রতিবেদন: ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ইউক্রেন নিয়ে যেকোনো শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে বলেই ধরে নেওয়া যায়। তিনি বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলার অর্থ হল কুমিরের হাঁ-মুখে পা দেওয়া।

বরিস জনসন বলেন, পুতিনের সঙ্গে যে কোনো লেনাদেনায় যাওয়া কুমিরের মুখে নিজের পা ঢুকিয়ে দেওয়ার মতো ব্যাপার। ইউক্রেনে পশ্চিমিদের অস্ত্র-সহায়তা দেওয়ার বিষয়ে তিনি বলেন, ইউক্রেনকে অস্ত্র-সহায়তা করা আবশ্যক ছিল।  

ভারত সফরে যাওয়ার আগে বরিস জনসন এসব কথা বলেন বলে জানিয়েছে এক আন্তর্জাতিক সংবাদ সংস্থা। ভারত সফরে নরেন্দ্র মোদীকে ইউক্রেন যুদ্ধ নিয়ে তাদের অবস্থান পাল্টানোর বিষয়ে উৎসাহিত করার কথা রয়েছে। এবং এই প্রসঙ্গে রাশিয়া-ভারত দীর্ঘস্থায়ী সম্পর্কে ফাটল ধরার সম্ভাবনা নাকচ করেন তিনি।

জনসন সাংবাদিকদের বলেন, পুতিনের উপর বিশ্বাস রাখা কঠিন। ইউক্রেন নিয়ে পুতিনের কৌশল স্পষ্ট। ইউক্রেনের যতটা সম্ভব দখল করার চেষ্টা করছেন পুতিন।

আরও পড়ুন: Russia-Ukraine War: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কি সমাপ্তির পথে? আদৌ কি হচ্ছে শান্তি আলোচনা?

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.