WION Global Summit - গণতন্ত্রে সবার ভাবাবেগকে সম্মান করা খুব দরকারি, বললেন সদগুরু

তিনি বলেন, দক্ষিণ এশিয়া ভবিষ্যতেও উন্নতি করতে থাকবে। সদগুরু বলেন, এই এলাকায় বিশ্বের ৩৩ শতাংশ অপুষ্টিতে ভোগা মানুষ থাকেন। আন্তর্জাতিক সাংবাদিক রিজ খানের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, পাকিস্তানের মানুষও কাশ্মীরের ভাল চায়।

Updated: Feb 20, 2019, 08:02 PM IST
WION Global Summit - গণতন্ত্রে সবার ভাবাবেগকে সম্মান করা খুব দরকারি, বললেন সদগুরু

নিজস্ব প্রতিবেদন: যেখানে মানুষ মানুষের সংঘর্ষের সম্ভাবনা তৈরি হয় সেখানে সমস্যার সমাধানে বিকল্প পথের ভাবনা অত্যন্ত দরকারি। WION Global Summit-এ এমনটাই বললেন ঈশা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদগুরু। যদিও সব সময় চেষ্টা করেও সাফল্য মেলে না বলে জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, দক্ষিণ এশিয়া ভবিষ্যতেও উন্নতি করতে থাকবে। সদগুরু বলেন, এই এলাকায় বিশ্বের ৩৩ শতাংশ অপুষ্টিতে ভোগা মানুষ থাকেন। আন্তর্জাতিক সাংবাদিক রিজ খানের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, পাকিস্তানের মানুষও কাশ্মীরের ভাল চায়। তাঁর কথায়, সমস্যায় বিনিয়োগ করলে সমস্যা বাড়ে বই কমে না। 

এদিন Zee Media-র আন্তর্জাতিক চ্যানেল WION-এর গ্লোবাল সামিটের উদ্বোধন করে প্রধান অতিথি ও গেস্ট অফ অনার শেখ নহয়ান মুবারক আল নহয়ান বলেন, দক্ষিণ এশিয়ার অর্থনীতিতে ভারতের গুরুত্ব বাড়ছে। আন্তর্জাতিক বিষয়েও ভারতের গুরুত্ব বাড়ায় তাদের রণনৈতিক দৃষ্টিভঙ্গির বিবর্তন প্রয়োজন। আমিরশাহী সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী শেখ নহয়ান সেদেশের সহিষ্ণুতা দফতেরর দায়িত্বপ্রাপ্ত।