Sheikh Hasina | Sajeeb Wazed Joy: 'আমি প্রস্তুত', দলের কর্মীদের প্রাণ বাঁচাতে বাংলাদেশ ফিরছেন হাসিনাপুত্র সজীব...

Awami League: ছাত্র-জনতার অভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যেতে বাধ্য হন শেখ হাসিনা। সারা দেশ জুড়ে জনতার হাতে কেউ প্রাণ হারাচ্ছেন কেউ আবার সর্বস্ব হারাচ্ছেন আওয়ামী লীগের কর্মী সমর্থকরা। এবার দলের কর্মীদের পাশে দাঁড়াতে বাংলাদেশে ফিরতে চান শেখ হাসিনার একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয়। 

Updated By: Aug 9, 2024, 07:22 PM IST
Sheikh Hasina | Sajeeb Wazed Joy: 'আমি প্রস্তুত', দলের কর্মীদের প্রাণ বাঁচাতে বাংলাদেশ ফিরছেন হাসিনাপুত্র সজীব...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোনও দেশে রাজনৈতিক আশ্রয় (Political Asylum) নয়, কিছুদিনের মধ্যে বাংলাদেশেই(Bangladesh) ফিরবেন শেখ হাসিনা (Sheikh Hasina), বৃহস্পতিবার সে কথা সাফ জানিয়ে দেন শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় (Sajeeb Wazed Joy)। এবার জয় জানিয়েছেন, শীঘ্রই রাজনীতিতে ফিরে দলের হাল ধরবেন তিনি নিজেই। 

আরও পড়ুন- Procedure of Posthumous Body Donation: বুদ্ধদেব ভট্টাচার্যের মতো আপনিও মরণোত্তর দেহদান করতে চান? জেনে নিন প্রক্রিয়া...

গত সোমবারই প্রধানমন্ত্রীর পদ থেকে সরে বাংলাদেশ ছাড়েন শেখ হাসিনা। ছাত্র-জনতার অভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যেতে বাধ্য হন শেখ হাসিনা। তাঁর অনুপস্থিতিতে দিশেহারা হয়ে পড়েছেন দলটির নেতা-কর্মীরা। শেখ হাসিনার সরকারের পতনের পর সারা দেশ জুড়ে জনতার হাতে কেউ প্রাণ হারাচ্ছেন কেউ আবার সর্বস্ব হারাচ্ছেন আওয়ামী লীগের কর্মী সমর্থকরা। জ্বালিয়ে দেওয়া হয়েছে আওয়ামী লীগের কিছু কার্যালয়ও। হামলার ভয়ে অনেকেই বাড়ি ছাড়া। দলের এমন বেহাল পরিস্থিতিতে রাজনীতিতে নামার ঘোষণা দিলেন শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

কিছুদিন আগে জয় জানিয়েছিলেন, তাঁর মা আর রাজনীতিতে ফিরবেন না। জয় নিজেও রাজনীতিতে না ফেরার কথা জানিয়েছিলেন। তবে বৃহস্পতিবার পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় বলেন, 'হ্যাঁ, এটা সত্যি যে আমি বলেছিলাম তিনি বাংলাদেশে ফিরবে না। কিন্তু গত দুদিনে সারা দেশে আমাদের নেতাকর্মীদের ওপর লাগাতার হামলা হয়েছে। ফলে অনেক পরিস্থিতি বদলে গেছে। এখন আমরা আমাদের জনগণকে নিরাপদ রাখতে যা যা করা দরকার তা করতে যাচ্ছি; আমরা তাদের একা ছেড়ে দেব না। আওয়ামী লীগ বাংলাদেশের বৃহত্তম ও প্রাচীনতম রাজনৈতিক দল। তাই আমরা আমাদের জনগণের কাছ থেকে দূরে সরে যেতে পারি না। গণতন্ত্র পুনরুদ্ধার হলে তিনি অবশ্যই বাংলাদেশে ফিরে যাবেন। আমি আশা করি, তিনি সত্যিকার অর্থে তাঁর কথায় অটল থাকবেন'।

আরও পড়ুন- Sheikh Hasina: বিল মেটাতে কম পড়ল টাকা! ভারতে এসে কেনাকাটা করতে গিয়ে বিপাকে হাসিনা...

এবার ফের এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কথোপকথনে ওয়াশিংটন থেকে জয় জানিয়েছেন, ‘দল (আওয়ামী লীগ)-এর কর্মীদের বাঁচাতে আমি সবকিছু করতে প্রস্তুত। যদি এজন্য আমাকে রাজনীতিতে আসতে হয়, তা থেকে আমি পিছপা হবো না। চলতি মেয়াদ শেষে আমার মা (শেখ হাসিনা) এমনিতেই অবসর নিতেন। আমার নিজের রাজনীতিতে আসার কোনো ইচ্ছে ছিল না এবং আমি যুক্তরাষ্ট্রে স্থায়ী। কিন্তু গত কয়েকদিনে বাংলাদেশে যা হচ্ছে তাতে এটা নিশ্চিত যে, নেতৃত্বের শূন্যতা তৈরি হয়েছে। এখন দলের প্রয়োজনে আমাকে সক্রিয় হতে হবে এবং আমি এখন একেবারে প্রস্তুত আছি। '

আরও পড়ুন- Buddhadeb Bhattacharjee: বামেরা না চাইলেও সৌজন্যে অনড় মমতা, পাম অ্যাভিনিউ হচ্ছে বুদ্ধদেব ভট্টাচার্য সরণী!

শেখ হাসিনার পরবর্তীতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে বাংলাদেশে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছে। ড. মহম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তী সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আওয়ামী লীগও অংশ নেবে বলে জানিয়েছেন জয়। তিনি বলেন, ‘আমি নিশ্চিত আওয়ামী লীগ নির্বাচনে অংশ নেবে এবং আমরা জিতেও যেতে পারি। বাংলাদেশে আমাদের ব্যাপক জনসমর্থন রয়েছে। ’ প্রসঙ্গত, শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ছিলেন সজীব ওয়াজেদ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.