ফের মহিলাদের মদ কেনায় নিষেধাজ্ঞা জারি করল শ্রীলঙ্কা সরকার

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, অর্থমন্ত্রীর এই পদক্ষেপকে কাঠগড়া দাঁড় করায় গ্রাহকের অধিকার রক্ষার কমিটি (ন্যাশনাল মুভমেন্ট) দাবি করে, এই পদক্ষেপ আর বেশি মদ্যপানে উত্সাহ দেবে দেশকে।

Updated By: Jan 15, 2018, 03:00 PM IST
ফের মহিলাদের মদ কেনায় নিষেধাজ্ঞা জারি করল শ্রীলঙ্কা সরকার

নিজস্ব প্রতিবেদন: ৭২ ঘণ্টা কাটতে না কাটতেই শ্রীলঙ্কার মহিলাদের উপর ফের নিষেধাজ্ঞা চাপল। মহিলাদের প্রকাশ্যে মদ কেনা বা মদের দোকানে কাজ করার ক্ষেত্রে পুরনো আইনই বহাল রাখল শ্রীলঙ্কা সরকার। রবিবার, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মৈথরিপালা সিরিসেনা জানিয়েছেন, ১৯৭৯ আইনে মহিলাদের মদ কেনা নিয়ে যে নিষেধাজ্ঞা রয়েছে, তা পুনরায় বহাল রাখছে বর্তমান সরকার।

আরও পড়ুন- মদে 'স্বাধীনতা’ পেল মহিলারা

প্রসঙ্গত, চার দশকের বেশি বলবত্ থাকা এই আইন গত সপ্তাহে তুলে দেন সে দেশের অর্থমন্ত্রী মঙ্গল সমরবীর। মদ ক্রয় বা দোকানে কাজ করার ক্ষেত্রে নারীদের সমান অধিকার দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় অভিবাদন জানিয়েছিলেন সমাজের বিভিন্ন স্তরের মহিলারা। কিন্তু অর্থমন্ত্রীর নির্দেশকে খারিজ করে মৈথরিপালা জানিয়েদেন, সোমবার থেকেই পুরনো নিয়ম কার্যকর থাকবে গোটা দেশে।

আরও পড়ুন- 'সেক্সোম্যানিয়াক'! ঘুমের ঘোরে কয়েকশোবার ধর্ষণ করায় অভিযুক্ত তরুণ

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, অর্থমন্ত্রীর এই পদক্ষেপকে কাঠগড়া দাঁড় করায় গ্রাহকের অধিকার রক্ষার কমিটি (ন্যাশনাল মুভমেন্ট) দাবি করে, এই পদক্ষেপ আর বেশি মদ্যপানে উত্সাহ দেবে দেশকে। যা দেশের পক্ষেই ক্ষতিকর। তাদের তরফে জানিয়ে দেওয়া হয়, দ্রুত নিষেধাজ্ঞা ফিরিয়ে আনুক সরকার। সেই পথে হাঁটলেন মৈথরিপালা সিরিসেনা। 

আরও পড়ুন- প্রাক্তন প্রেমিকের অণ্ডকোষ কামড়ে ছিঁড়ে দিলেন মধ্য বয়সী মহিলা