অবাক করা শিশু আলাবামার এলি

এলি জন্মের আগে একটুও টেনশন ছিল না ডাক্তারদের। সব কিছুই  চলছিল ঠিকঠাক। কিন্তু এলি ভূমিষ্ঠ হতেই চমকে ওঠেন ডাক্তরবাবু। একি! এমনটা  তো সচরাচর দেখা যায় না! গন্ডগোলটা নজরে আসতেই ১০ মিনিট আলাদা ঘরে রাখা হয় সদ্যোজাতকে। এরপর নিয়ম মেনে তুলে দেওয়া হয় মায়ের কোলে। নজরে আসতেই কেঁদে ফেললেন মা। সদ্যোজাত এলি-র নাক নেই। মুখ দিয়েই নিঃশ্বাস নিচ্ছে ছোট্ট শিশু।

Updated By: Mar 31, 2015, 07:44 PM IST
অবাক করা শিশু আলাবামার এলি
ছবি-ডেলি টেলিগ্রাফ থেকে।

ওয়েব ডেস্ক: এলি জন্মের আগে একটুও টেনশন ছিল না ডাক্তারদের। সব কিছুই  চলছিল ঠিকঠাক। কিন্তু এলি ভূমিষ্ঠ হতেই চমকে ওঠেন ডাক্তরবাবু। একি! এমনটা  তো সচরাচর দেখা যায় না! গন্ডগোলটা নজরে আসতেই ১০ মিনিট আলাদা ঘরে রাখা হয় সদ্যোজাতকে। এরপর নিয়ম মেনে তুলে দেওয়া হয় মায়ের কোলে। নজরে আসতেই কেঁদে ফেললেন মা। সদ্যোজাত এলি-র নাক নেই। মুখ দিয়েই নিঃশ্বাস নিচ্ছে ছোট্ট শিশু।

গত ৪ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রের আলাবামার এক হাসপাতালে জন্ম হয় এলির।  ২.৯ কেজির এলির জন্ম হয়  নাক ছাড়াই। ডাক্তাররা  বলছেন, গোটা বিশ্বে ১৯ কোটি ৭০ লক্ষ মানুষের মধ্যে একজনের এমন হতে পারে। পাঁচ দিন পর বিশে মার্চ, একটা  অপারেশন হয় এলি-র। এখন সে দিব্যি আছে। তবে নাক এখনও তার নেই। সবাই বলছে, এলি এক অলৌকিক শিশু।

এলিকে নিয়ে রীতিমত সাড়া পড়ে গিয়েছে ওয়েব দুনিয়ায়। অনেকেই প্রথমে ভেবেছিলেন,এ বোধহয় ফটোশপের কারসাজি। কিন্তু আসল ঘটনা জানার পর তাজ্জব সকলেই।

.