অ্যাপেলে সিইও-এর থেকে বেতন বেশি এই মহিলার

এমন শুনেছেন কখনও, সিইও-এর থেকে বেশী মাইনে পাচ্ছেন তাঁরই অধীনে কাজ করেন এমন এক ব্যক্তি! অন্য কোনও সংস্থায় এমন হয় কিনা জানা নেই। তবে বিশ্ব বিখ্যাত সংস্থা 'অ্যাপেল'-এ তেমনটাই হচ্ছে এখন। কিন্তু স্টিভ জোবসের সংস্থায় হঠাত্ এমন উলোটপুরানের কারণটা কী?

Updated By: Jan 7, 2017, 07:47 PM IST
অ্যাপেলে সিইও-এর থেকে বেতন বেশি এই মহিলার

ওয়েব ডেস্ক: এমন শুনেছেন কখনও, সিইও-এর থেকে বেশী মাইনে পাচ্ছেন তাঁরই অধীনে কাজ করেন এমন এক ব্যক্তি! অন্য কোনও সংস্থায় এমন হয় কিনা জানা নেই। তবে বিশ্ব বিখ্যাত সংস্থা 'অ্যাপেল'-এ তেমনটাই হচ্ছে এখন। কিন্তু স্টিভ জোবসের সংস্থায় হঠাত্ এমন উলোটপুরানের কারণটা কী?

জানা গেছে, অ্যাপেলের ভাইস প্রেসিডেন্ট (রিটেল), অ্যাঙ্গেলা আরেনডট ২০১৬ সালে বেতন বাবদ মোট পেয়েছেন ২২.৯ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাত্ ভারতীয় মুদ্রায় ১৫৬ কোটি টাকা। আর অ্যাপেলের বর্তমান সিইও তথা স্টিভ জোবসের উত্তরসুরী টিম কুক পেয়েছেন ৬০ কোটি টাকা (৮.৭ মিলিয়ন ডলার)। অর্থাত্ অ্যাঙ্গেলা, কুকের চেয়ে ২০১৬ সালে বেতন বাবদ মোট ৯৬ কোটি টাকা বেশী পেয়েছেন। কিন্তু কেন এমন হল?

আরও পড়ুন- মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বন্দুকবাজের তাণ্ডব, মৃত কমপক্ষে ৫

সূত্রের খবর, ২০১৫ সালে কুকের বেতন ছিল ১০.৩ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৭০ কোটি টাকা)। কিন্তু, সংস্থার বার্ষিক লক্ষ্যমাত্রা (টার্গেট) পূরণ করতে ব্যার্থ হওয়ায় তাঁর বেতন ১৫ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে। ব্যাস, তাহলেই বুঝুন অ্যাপেল কেমন ব্যতিক্রমী সব ক্ষেত্রেই।

আরও পড়ুন- করাচি বন্দরে চিনা সাবমেরিন, সতর্ক ভারত!

.