বন্দুক রাখুন মাস্টারমশাইরাও, নিদান ডনের

ট্রাম্প যেন হাঁটলেন সেই পথেই! ফ্লোরিডা স্কুলের ঘটনার পর বন্দুকবাজের হামলা রুখতে শিক্ষক-শিক্ষিকাদের হাতে বন্দুক তুলে দেওয়ার পরামর্শই দিলেন মার্কিন রাষ্ট্রপতি

Updated By: Feb 22, 2018, 03:14 PM IST
বন্দুক রাখুন মাস্টারমশাইরাও, নিদান ডনের

নিজস্ব প্রতিবেদন: "এরপর কি আমি?" এই প্ল্যাকার্ড হাতেই বিক্ষোভে উত্তাল মার্কিন মুলুক। পড়ুয়ারাদের স্লোগান সেকেন্ডে সেকেন্ডে ধাক্কা দিচ্ছে হোয়াইট হাউসের পিলারকে। ট্রাম্পের সাদা বাড়ির সামনে চলেছে ছাত্র বিক্ষোভও। যদিও, নিরাপত্তার প্রশ্নে কোনও সদুত্তরই দিতে পারেননি প্রেসিডেন্ট ট্রাম্প। উল্টে 'ডন'-এর উপদেশ বন্দুকের বদলে বন্দুক দিয়েই লড়তে হবে।

আরও পড়ুন- বেতাজ নওয়াজ! খোয়া গেল দলের প্রেসিডেন্ট পদও

ট্রাম্প যেন হাঁটলেন সেই পথেই! ফ্লোরিডা স্কুলের ঘটনার পর বন্দুকবাজের হামলা রুখতে শিক্ষক-শিক্ষিকাদের হাতে বন্দুক তুলে দেওয়ার পরামর্শই দিলেন মার্কিন রাষ্ট্রপতি। জীবন বাঁচাতে কলম ছেড়ে বন্দুক চালাতে পারেন মাস্টারমশাইরা, এমনই উপদেশ মার্কিন রাষ্ট্রপ্রধানের।

আরও পড়ুন- চিনের মান্দারিনকে সরকারি ভাষা করার পরিকল্পনা গুজব, বলল পাকিস্তান 

বুধবার হোয়াইট হাউসে ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিল ফ্লোরিডার স্কুলে বন্দুকবাজ হামলায় নিহতদের পরিবার। ট্রাম্পের কাছে নিরাপত্তা চেয়ে কথা বলতে এসেছিল ওই স্কুলের পড়ুয়ারাও। তাদের সব কথা শোনার পর, ক্যাম্পাসে বন্দুকবাজি রুখতে ডোনাল্ড ট্রাম্প খুঁজে বার করেন অভিনব পন্থা। তিনি জানান, শিক্ষক-শিক্ষিকাদের কাছেও আগ্নেয়স্ত্র থাকা উচিত। যদি আগ্নেয়াস্ত্র ব্যবহারের তাঁরা দক্ষ হন, তা হলে তো কথাই নেই।

আরও পড়ুন- দক্ষিণ চিন সাগরের অতলে প্রাচীর তৈরি করছে চিন

ট্রাম্পের দাওয়াই অনুযায়ী, শিক্ষক-শিক্ষিকাদের হাতে আগ্নেয়াস্ত্র থাকলে খুব সহজেই ফ্লোরিডার মতো ঘটনা প্রতিরোধ করা যাবে। পাশাপাশি তিনি এও বলেন 'ব্যাকগ্রাউন্ড পলিসি' বিষয়ে আরও কড়া হবে প্রশাসন। খতিয়ে দেখা হবে আগ্নেয়াস্ত্র ক্রয় করা ব্যক্তির বংশ পরিচয়। পরীক্ষা করে দেখা হবে ক্রেতার মানসিক স্বাস্থ্যও।

আরও পড়ুন- ভারতকে টপকে চিনের কাছে শেয়ার বিক্রি করছে বাংলাদেশ

.