Alien And UFO: বিগ ব্রেকিং! এলিয়েন রয়েছে পৃথিবীতেই, এদের দেহও আছে এ-গ্রহে‌; জেনে নিন কোথায়...

Alien And UFO: ভিনগ্রহী নিয়ে মানুষের অনন্ত কৌতূহল, অপার জিজ্ঞাসা। সম্প্রতি শোনা যাচ্ছে, পৃথিবীতেই রয়েছে ভিনগ্রহীরা। রয়েছে ইউএফও। রয়েছে এমনকী স্পেসক্র্যাফ্টও। তাই কী? প্রকৃত সত্য কী?  

Updated By: Jul 27, 2023, 01:36 PM IST
Alien And UFO: বিগ ব্রেকিং! এলিয়েন রয়েছে পৃথিবীতেই, এদের দেহও আছে এ-গ্রহে‌; জেনে নিন কোথায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভিনগ্রহী নিয়ে মানুষের অনন্ত কৌতূহল, অপার জিজ্ঞাসা। একদল বিশ্বাস করে এলিয়েন আছেই, আর একদল এ নিয়ে একটু দ্বিধান্বিত। আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট বা ইউএফও নিয়েও একই ব্যাপার। আছে না নেই। কেউ বলে, আছে না নেই কী মশাই! ভীষণ ভাবে আছে ইউএফও। চোখে দেখেছি যে! তো, এই ভাবেই যুগে যুগে এই দুটি জিনিস নিয়ে দ্বিধা-দ্বন্দ্ব আবার কৌতূহল-সন্দেহের বাতাবরণ।

আরও পড়ুন: Atlantic Ocean Current: মহাবিপর্যয়! থেমে যাবে বিশ্ব জুড়ে বহমান বিপুল এই সমুদ্রস্রোত? 

কিন্তু এই প্রেক্ষিতে মাঝে-মাঝেই এদের এমন কিছু খবর আসে যাতে তাক লেগে যায় সকলের। যেমন, এখন একটা খবর শোনা যাচ্ছে, পৃথিবীতেই রয়েছে ভিনগ্রহীরা (Alien)। রয়েছে ইউএফও (UFO)ও। এমনই চাঞ্চল্য়কর দাবি করেছেন প্রাক্তন এক মার্কিন গোয়েন্দা আধিকারিক (Former US Intelligence Officer)। ওই গোয়েন্দা অবশ্য বলেন, তিনি নিজে ভিনগ্রহী বা তাদের যান দেখেননি, তবে এসব তথ্য জানতে পেরেছেন।

কী জানতে পেরেছেন তিনি?

তাঁর দাবি, মার্কিন সরকারের কাছে ইউএফও বা ভিন গ্রহের যান রয়েছে। মার্কিন সরকারের কাছে এমনকী,  ভিনগ্রহীদের দেহও রয়েছে! গতকাল বুধবার ওয়াশিংটনের হাউস ওভারসাইট কমিটির সামনে দাঁড়িয়ে এই দাবি করেন ডেভিড গ্রাস নামক প্রাক্তন ওই গোয়েন্দা আধিকারিক। অবশ্য এমন কথা তিনি এই প্রথম বললেন, তা নয়, এর আগেও তিনি একবার এমন দাবি করেছিলেন। বলেছিলেন, মার্কিন সরকারের কাছে এলিয়েনদের যানও (Spacecraft) রয়েছে! পাশাপাশি অভিযোগ তুলেছিলেন, ভিনগ্রহীদের উপস্থিতির তথ্য আসলে লুকোচ্ছে মার্কিন সরকার। মামলার শুনানিতে গ্রাস জানান, মানুষ নয়, এমন দেহ উদ্ধার করেছে মার্কিন সরকার, কিন্তু তারা সেটা স্বীকার করছে না! ভেঙে পড়া ইউএফও-টিকে ঠিক করার জন্য রিভার্স ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবহারও করেছে।

আরও পড়ুন: Conservation of the Mangrove: জেনে নিন কেন ম্যানগ্রোভ বনাঞ্চল 'সুন্দরবন' রক্ষা এত জরুরি...

মার্কিন সরকারের তরফে অবশ্য ডেভিড গ্রাসের এই দাবি সমূলে অস্বীকার করা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে দাবি করা হয়েছে, তারা এ নিয়ে তদন্ত করেছে এবং তাদের তদন্তে এলিয়েন বা স্পেসক্র্যাফ্টের উপস্থিতির কোনও প্রমাণই মেলেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.