মার্কিন স্পেশাল ফোর্সের অভিযানে খতম দুনিয়ার এক নম্বর জঙ্গি বাগদাদি, অবশেষে ঘোষণা ট্রাম্পের

আইএস প্রধানকে অসুস্থ বলে উল্লেখ করে ট্রাম্প বলেন, কুকুরের মতো মরেছে বাগদাদি

Updated By: Oct 28, 2019, 08:21 AM IST
মার্কিন স্পেশাল ফোর্সের অভিযানে খতম দুনিয়ার এক নম্বর জঙ্গি বাগদাদি, অবশেষে ঘোষণা ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদন: মার্কিন সেনার দুঃসাহাসিক অভিযানে নিহত হয়েছে আইএস প্রধান ও দুনিয়ার এক নম্বর জঙ্গি আবু বকর আল বাগদাদি। রবিবার ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার রাতে সিরিয়ায় ইদলিবে আইএস ডেরায় অভিযান চালায় মার্কিন যুক্তরাষ্ট্রের স্পেশাল অপারেশন ট্রুপ। রাতের সেই অভিযানে মার্কিন সেনা হামলা চালায় আইএস ডেরায়। ইদলিবের একটি জায়াগায় সুড়ঙ্গের মধ্যে লুকিয়ে ছিল বাগদাদি ও তার সঙ্গীরা। ট্রাম্প জানান, পালাবার উপায় না দেখে শেষপর্যন্ত বিস্ফোরক জ্যাকেট পরে নিজেকে উড়িয়ে দেয় আইএস প্রধান। তার সঙ্গেই মৃত্যু হয়েছে তার নিজের ৩ ছেলের। আহত হয়েছে ২ মহিলা।

আরও পড়ুন-আকাশ পথে ফের মোদীকে বাধা পাকিস্তানের

ট্রাম্প এদিন সাংবাদিকদের বলেন, গত রাতে দুনিয়ার সবচেয়ে বিপজ্জনক জঙ্গিকে খতম করেছে মার্কিন সেনা। মারা গিয়েছে আবু বকর আল বাগদাদি। একটি সুড়ঙ্গের মধ্যে বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছে আইএস প্রধান। টানা ২ ঘণ্টার গুলির লড়াইয়ের সময়ে আতঙ্কে চিত্কার করছিল বাগদাদি।

আইএস প্রধানকে অসুস্থ বলে উল্লেখ করে ট্রাম্প বলেন, কুকুরের মতো মরেছে বাগদাদি। আইএস প্রধান ও তার সঙ্গীরা বুঝতেই পারেনি কাদের সঙ্গে তারা লড়াই করছে। ও একজন কুকুরের মতো, একজন কাপুরুষের মতো মরেছে। দুনিয়া এখন অনেকটাই নিরাপদ জায়গা।

আরও পড়ুন-তোমরাই আমার পরিবার, রাজৌরিতে সেনাবাহিনীকে বললেন প্রধানমন্ত্রী

উল্লেখ্য, এর আগে একাধিকবার বাগদাদির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে এবার ঘোষণা করলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট। একসময় সিরিয়ায় ব্রিটেনের মতো একটি বিশাল এলাকা দখল করে নিয়েছিল বাগদাদি।

.