কোচবিহারে 'কলকাতা মডেলে ভোট', তত্‍পর কেন্দ্রীয় বাহিনী

কলকাতা এবং বিধাননগরের আদলে কোচবিহারেও নিরাপত্তার কড়াকড়ি। নয় আসনে অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব রকম ব্যবস্থা নিয়েছে কমিশন। তত্‍পর কেন্দ্রীয় বাহিনী। বিভিন্ন জায়গায় চলছে নাকা তল্লাসি। মোবাইল ভিডিও টিম মারফতও নজরদারি চলছে। 

Updated By: May 4, 2016, 09:47 PM IST
কোচবিহারে 'কলকাতা মডেলে ভোট', তত্‍পর কেন্দ্রীয় বাহিনী

ওয়েব ডেস্ক: কলকাতা এবং বিধাননগরের আদলে কোচবিহারেও নিরাপত্তার কড়াকড়ি। নয় আসনে অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব রকম ব্যবস্থা নিয়েছে কমিশন। তত্‍পর কেন্দ্রীয় বাহিনী। বিভিন্ন জায়গায় চলছে নাকা তল্লাসি। মোবাইল ভিডিও টিম মারফতও নজরদারি চলছে। 

কলকাতা এবং বিধাননগরের ভোটগ্রহণে  কমিশনের ভূমিকা নজর কেড়েছে । সেই ধারা বজায় রাখতে এবার শেষ দফাতেও কঠোর কমিশন। কোচবিহার জেলার নয় আসনের জন্য মোতায়েন একশো তেইশ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। একচল্লিশটি জায়গায় বসেছে পুলিস পিকেট। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে বিভিন্ন উত্তেজনাপ্রবণ এলাকায় টহল দিচ্ছে পুলিস। যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে  দল এবং রং না দেখে বাহিনীকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন জেলা পুলিসের  শীর্ষ কর্তারা।

অপ্রীতিকর ঘটনা রুখতে তৈরি বাইশটি কুইক রেসপন্স টিম। ভোটের আগে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়ার যে অভিযোগ ওঠে, তা রুখতে তৈরি নাইট ইন্টারভেনশন টিম। নজরে তিরিশটি এলাকা। বহিরাগতদের ঠেকাতে মঙ্গলবার সকাল থেকে তিরিশটি জায়গায় চলছে নাকা তল্লাসি।

সব মিলিয়ে সাফল্যের ট্র্যাডিশন ধরে  রাখতে কোনও ত্রুটি রাখছে না কমিশন। 

.