জামাই ষষ্ঠীতে নদীয়ায় অভিনব মেলা!

 জামাই ষষ্ঠীতে জামাই আদরের কথা কেনা জানে? কিন্তু জামাই ষষ্ঠী উপলক্ষে মেলার কথা জানেন না অনেকেই। নদিয়ার আড়ংঘাটায় চূর্ণী নদীর ধারে যুগল কিশোর মন্দির চত্বরে বসে এই মেলা। মেয়ে-জামাইয়ের মঙ্গলকামনায় যুগল কিশোর মন্দিরে পুজো দিয়ে জামাই ষষ্ঠী পালন করেন শাশুড়িরা।

Updated By: Jun 10, 2016, 11:25 PM IST
জামাই ষষ্ঠীতে নদীয়ায় অভিনব মেলা!

ওয়েব ডেস্ক:  জামাই ষষ্ঠীতে জামাই আদরের কথা কেনা জানে? কিন্তু জামাই ষষ্ঠী উপলক্ষে মেলার কথা জানেন না অনেকেই। নদিয়ার আড়ংঘাটায় চূর্ণী নদীর ধারে যুগল কিশোর মন্দির চত্বরে বসে এই মেলা। মেয়ে-জামাইয়ের মঙ্গলকামনায় যুগল কিশোর মন্দিরে পুজো দিয়ে জামাই ষষ্ঠী পালন করেন শাশুড়িরা।

 

নদিয়ার আড়ংঘাটায় চূর্ণী নদীর তীরে যুগল কিশোর মন্দির। সতেরোশো আঠাশ খ্রিষ্ঠাব্দে এই মন্দির প্রতিষ্ঠা করেছিলেন মহারাজা কৃষ্ণচন্দ্র রায়। মন্দিরে রয়েছে রাধা কৃষ্ণের বিগ্রহ। জামাই ষষ্ঠীর দিনে চূর্ণী নদীতে স্নান করে ষষ্ঠীতলায় এবং যুগল কিশোর মন্দিরে মেয়ে জামাইকে নিয়ে পুজো দেন শাশুড়িরা। এরপর বাড়ি ফিরে শুরু হয় জামাই ষষ্ঠীর অনুষ্ঠান।

 

শুধুমাত্র  নবদম্পতিইরাই নয়,  দীর্ঘদিন ধরে যুগল-কিশোর মন্দিরে জামাই-ষষ্ঠীতে পুজো দিতে আসেন দূর-দূরান্ত থেকে অনেকেই। জামাই ষষ্ঠী উপলক্ষে মন্দির চত্বরে বসে মেলাও। একমাস ধরে চলে এই মেলা।

.