নোট বাতিলে দেশজুড়ে সঙ্কটের মাঝে এরাজ্যেই উদ্ধার হল দু কোটি টাকা!

কালো টাকা উদ্ধারে দেশজুড়ে বাতিল পাঁচশো, হাজার টাকার নোট। নোট বাতিলে দেশজুড়ে সঙ্কটের মাঝে এরাজ্যেই উদ্ধার হল প্রায় দু কোটি টাকা। শনিবার রাতে পুলিসি অভিযানে উত্তর দিনাজপুর এবং শিলিগুড়িতে উদ্ধার হয়েছে এই টাকা। ঘটনার তদন্তে আয়কর দফতর। কালো টাকার বিরুদ্ধে অভিযানে কড়া পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। রাতারাতি বাতিল হয়ে গেছে পাঁচশো এবং হাজার টাকার নোট। দেশজুড়ে নতুন নোটের জন্য হাহাকার। তীব্র সঙ্কটের মাঝেই উত্তরবঙ্গে দু দফায় উদ্ধার হল বিপুল পরিমাণ টাকা। ইটাহারের কাছে চৌত্রিশ নম্বর জাতীয় সড়কে নাকা তল্লাশির সময় একটি গাড়ি আটক করে পুলিস। তল্লাশির সময় গাড়ির ডিকি খুলতেই চক্ষু চড়কগাছ পুলিসের। ব্যাগের মধ্যে প্যাকেট করে রাখা থাক থাক পাঁচশো এবং হাজার টাকার নোট। তখনই চালক এবং তিন যাত্রীকে আটক করে পুলিস। আনা হয় ইটাহার থানা।

Updated By: Nov 13, 2016, 10:27 PM IST
নোট বাতিলে দেশজুড়ে সঙ্কটের মাঝে এরাজ্যেই উদ্ধার হল দু কোটি টাকা!

ওয়েব ডেস্ক: কালো টাকা উদ্ধারে দেশজুড়ে বাতিল পাঁচশো, হাজার টাকার নোট। নোট বাতিলে দেশজুড়ে সঙ্কটের মাঝে এরাজ্যেই উদ্ধার হল প্রায় দু কোটি টাকা। শনিবার রাতে পুলিসি অভিযানে উত্তর দিনাজপুর এবং শিলিগুড়িতে উদ্ধার হয়েছে এই টাকা। ঘটনার তদন্তে আয়কর দফতর। কালো টাকার বিরুদ্ধে অভিযানে কড়া পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। রাতারাতি বাতিল হয়ে গেছে পাঁচশো এবং হাজার টাকার নোট। দেশজুড়ে নতুন নোটের জন্য হাহাকার। তীব্র সঙ্কটের মাঝেই উত্তরবঙ্গে দু দফায় উদ্ধার হল বিপুল পরিমাণ টাকা। ইটাহারের কাছে চৌত্রিশ নম্বর জাতীয় সড়কে নাকা তল্লাশির সময় একটি গাড়ি আটক করে পুলিস। তল্লাশির সময় গাড়ির ডিকি খুলতেই চক্ষু চড়কগাছ পুলিসের। ব্যাগের মধ্যে প্যাকেট করে রাখা থাক থাক পাঁচশো এবং হাজার টাকার নোট। তখনই চালক এবং তিন যাত্রীকে আটক করে পুলিস। আনা হয় ইটাহার থানা।

আরও পড়ুন জানুন স্টেট ব্যাঙ্কে কোনও ব্যক্তি কতবার টাকা বদলাতে পারবেন

পুলিসের অনুমান গাড়িটি কলকাতা থেকে রায়গঞ্জ যাচ্ছিল। ধৃতরা ৪জনই রায়গঞ্জের বাসিন্দা। ধৃতদের দাবি তারা জমির ব্যবসা করে। সেই কারবারের টাকাই গাড়িতে রাখা ছিল। তদন্তে জানা গেছে, ধৃতরা কেউই উচ্চবিত্ত নয়।প্রাথমিক অনুমান, গাড়িতে কালো টাকা পাচার করা হচ্ছিল। তদন্তের দায়িত্ব নিয়েছে আয়কর দফতর।নক্সালবাড়ির রথখোলা মোড়ে একত্রিশের সি জাতীয় সড়ক। শনিবার রাতে সেখানেও একটি গাড়ি থেকে উদ্ধার হয়েছে নব্বই লক্ষ টাকা। উদ্ধার টাকা ছিল পাঁচশো এবং হাজার টাকার নোটে। টাকা সহ গ্রেফতার করা হয় নির্মল আগরওয়াল নামে এক ব্যক্তিকে। ধৃত ব্যক্তি বিহারের কিষাণগঞ্জের বাসিন্দা। কী উদ্দেশ্যে বিহার থেকে ওই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল তা স্পষ্ট নয়। ধৃতকে জিজ্ঞাসাবাদ করছেন আয়কর বিভাগের আধিকারিকরা।

আরও পড়ুন  অপেক্ষার শেষ বাজারে চলে এল পাঁচশ টাকার নতুন নোট