প্রশাসনিক তত্পরতা শুরু হলেও ডেঙ্গিতে মৃত্যু অব্যাহত

ডেঙ্গি হামলায় মৃত্যুর ঘটনা অব্যাহত। রাজ্যের প্রায় সব জেলাতেই অজানা জ্বরে হাসপাতালে ভর্তি বহু রোগী। রক্ত পরীক্ষায় মিলছে ডেঙ্গির জীবানু।   মশা নিধনে রাজ্যের প্রায় প্রতিটি পুরসভাতেই শুরু হয়েছে তত্‍পরতা।

Updated By: Aug 7, 2016, 08:15 PM IST
প্রশাসনিক তত্পরতা শুরু হলেও ডেঙ্গিতে মৃত্যু অব্যাহত

ওয়েব ডেস্ক: ডেঙ্গি হামলায় মৃত্যুর ঘটনা অব্যাহত। রাজ্যের প্রায় সব জেলাতেই অজানা জ্বরে হাসপাতালে ভর্তি বহু রোগী। রক্ত পরীক্ষায় মিলছে ডেঙ্গির জীবানু।   মশা নিধনে রাজ্যের প্রায় প্রতিটি পুরসভাতেই শুরু হয়েছে তত্‍পরতা।

প্রশাসনিক তত্‍পরতা শুরু হলেও ডেঙ্গিতে মৃত্যু অব্যাহত। নতুন করে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। হুগলিতে আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত্যু হয়েছে বৈদ্যবাটির কাজিপাড়ার এক শিশুর। দুদিন ধরে জ্বরে ভুগছিল শেখ শফিক।

শ্রীরামপুরের পরিস্থিতি উদ্বেগজনক। শ্রীরামপুরে ১৬ জনের দেহে মিলেছে ডেঙ্গ ২ জীবানু। এই অবস্থায় জরুরি মিটিং করে পুরসভা ও স্বাস্থ্যদফতর। কিন্তু মশা নিধনে যে তেমন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি এলাকা পরিদর্শনে গিয়ে বুঝেছেন খোদ এলাকার সাংসদ। পুরসভার পাশাপাশি জন সচেতনতায় জোর দিয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

মালদায় অজানা জ্বরে মৃত্যু হয়েছে ক্ষিতীশ দাস নামে এক ব্যক্তির। পুর এলাকা সহ জেলায় শতাধিক মানুষ জ্বরে আক্রান্ত। অনেকের শরীরেই মিলেছে ডেঙ্গির জীবানু। ডেঙ্গিতে মারা গেছেন হাওড়ার এক কলেজ ছাত্র ফাহিম আখতার। প্রতিবাদে হাওড়ায় মৌন মিছিল করেন কলেজ ছাত্ররা। রাজ্যের অন্যান্য জেলাতেও জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে বহু মানুষ। তবে সব জেলার পুর এলাকাগুলিতেই জ্বরে আক্রান্তের সংখ্যা বেশি।

.