দক্ষিণ বারাসত কলেজে দুই সশস্ত্র ব্যক্তিকে আটক করল পুলিস

দক্ষিণ বারাসতের ধ্রুবচাঁদ হালদার কলেজে ছাত্র সংঘর্ষের ঘটনায় দু'জনকে আটক করেছে পুলিস। শনিবার সকালে  দুই ব্যক্তিকে কলেজের সামনে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে পুলিস।

Updated By: Jan 21, 2012, 10:59 AM IST

দক্ষিণ বারাসতের ধ্রুবচাঁদ হালদার কলেজে ছাত্র সংঘর্ষের ঘটনায় দু'জনকে আটক করেছে পুলিস। শনিবার সকালে  দুই ব্যক্তিকে কলেজের সামনে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে পুলিস। তাদের কাছে আগ্নেয়াস্ত্র ছিল। সন্দেহভাজন দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু করছে পুলিস।
শুক্রবার ছাত্র সংসদ নির্বাচন ঘিরে উত্তেজনা ছড়ায় দক্ষিণ কলকাতার নেতাজিনগর কলেজ জয়নগরের দক্ষিণ বারাসতের ধ্রুবচাঁদ হালদার কলেজে। নেতাজিনগরে এসএফআইয়ের অভিযোগ, বহিরাগতদের নিয়ে এসে ভোট করায় তৃণমূল ছাত্র পরিষদ। তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের পাল্টা অভিযোগ, ভোটদানে বাধা দেয় এসএফআই। অন্য দিকে দক্ষিণ বারাসাতে বিরোধের ক্ষেত্র ছিল একটি আসনে পুনর্গণনার দাবি।
শুক্রবার ছিল দক্ষিণ বারাসত কলেজ ছাত্র সংসদের নির্বাচন। সকাল থেকে শান্তিপূর্ণভাবেই চলছিল ভোটগ্রহণ প্রক্রিয়া। বিকেলের দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা না করায় কলেজ কর্তৃপক্ষের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন এসএফআইয়ের সদস্যরা। তাঁদের দাবি এসএফআই জেতা সত্ত্বেও তৃণমূল ছাত্র পরিষদের তরফে পুনর্নির্বাচনের দাবি তোলার কারণে ফল ঘোষণা করা হয়নি। এরপরেই সন্ধে থেকে দক্ষিণ বারাসত এবং গোচারণে ট্রেন আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। এর জেরে ট্রেন না পাওয়ায় উত্তেজিত হয়ে পড়েন যাত্রীরা। দক্ষিণ বারাসত স্টেশনের টিকিট কাউন্টার ও স্টেশন মাস্টারের ঘরে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন।
 
রাত সাড়ে ১১ টা নাগাদ উঠে যায় অবরোধ। এছাড়াও কুলপি রোডের ওপর ৩ জায়গায় পথ অবরোধকে কেন্দ্র করেও উত্তেজনা ছড়ায় এলাকায়। কলেজ চত্বরে উত্তেজনা থাকায় দক্ষিণ চব্বিশ পরগনার অতিরিক্ত পুলিস সুপার কঙ্কর প্রসাদ বারুইয়ের নেতৃত্বে পৌঁছন পুলিস প্রশাসনের পদস্থ আধিকারিকরা। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

.