শান্তিতে নেই শিলিগুড়ি

শিলিগুড়ি শহরে আইনশৃঙ্খলার ক্রমশ অবনতি আতঙ্ক সৃষ্টি করেছে নাগরিকদের মনে। গত একসপ্তাহে শহরে ঘটে গিয়েছে একটি গণধর্ষণ ও দুটি খুনের ঘটনা। এছাড়াও রয়েছে শ্লীলতাহানি, ছিনতাই ও চুরি বেশ কিছু অভিযোগ। অপরাধ দমনে প্রশাসনিক সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।

Updated By: Apr 7, 2012, 06:36 PM IST

শিলিগুড়ি শহরে আইনশৃঙ্খলার ক্রমশ অবনতি আতঙ্ক সৃষ্টি করেছে নাগরিকদের মনে। গত একসপ্তাহে শহরে ঘটে গিয়েছে একটি গণধর্ষণ ও দুটি খুনের ঘটনা। এছাড়াও রয়েছে শ্লীলতাহানি, ছিনতাই ও চুরি বেশ কিছু অভিযোগ। অপরাধ দমনে প্রশাসনিক সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।     
আইনশৃঙ্খলার প্রশ্নে এতদিন নিরাপদ শহর হিসেবেই পরিচিত ছিল শিলিগুড়ি। কিন্তু, গত কয়েকদিনে অপরাধের কয়েকটি ঘটনা শহরের শান্তির বাতাবরণকে হঠাত্‍ই এলোমেলো করে দিয়েছে। ২৯ মার্চ শহরের একটি বহুতলে এক প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণের অভিযোগে চাঞ্চল্য ছড়ায়। ধর্ষণের অভিযোগে ৫ জনকে গ্রেফতার করে পুলিস। এরপর ২ এপ্রিল সেবক রোডে গুলি করে খুন করা হয় এক পেট্রল পাম্পের ম্যানেজারকে। লুঠ হয় ৪ লক্ষ টাকা। শুক্রবার নিউ জলপাইগুড়িতে একটি ট্রাক থেকে উদ্ধার হয়েছে খালাসির দেহ। এছাড়াও রয়েছে শ্লীলতাহানি, ছিনতাই, চুরির একাধিক অভিযোগ। আইনশৃঙ্খলার ক্রমশ অবনতি ক্ষোভ আর আতঙ্কের জন্ম দিচ্ছে নাগরিকদের মনে। অপরাধ দমনে প্রশাসনিক সদিচ্ছা নিয়েই প্রশ্ন তুলছে শিলিগুড়ির নাগরিক সমাজের একটা বড় অংশ।     
 

.