এবার রাজ্যের বিরোধীরা সরব রাজ্য সরকারের বঞ্চনা নিয়ে

কেন্দ্রের বঞ্চনা নিয়ে রাজ্য যখন সরব, তখন রাজ্যের বিরোধীরা সরব হলেন রাজ্য সরকারের বঞ্চনা নিয়ে। সবমিলিয়ে বিধানসভার অধিবেশন গড়াল বঞ্চনা তরজায়।

Updated By: Aug 30, 2016, 03:23 PM IST
এবার রাজ্যের বিরোধীরা সরব রাজ্য সরকারের বঞ্চনা নিয়ে

ওয়েব ডেস্ক: কেন্দ্রের বঞ্চনা নিয়ে রাজ্য যখন সরব, তখন রাজ্যের বিরোধীরা সরব হলেন রাজ্য সরকারের বঞ্চনা নিয়ে। সবমিলিয়ে বিধানসভার অধিবেশন গড়াল বঞ্চনা তরজায়।

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার দরবার করেছেন দিল্লিতে। বিভিন্ন ইস্যুতে তুলোধোনা করছেন মোদী সরকারকে। এবার বিধানসভায় রাজ্য সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব হল বিরোধীরা।

শুরুতে অমিত মিত্র তাঁর ভাষণে বলেন, কেন্দ্র বিভিন্ন খাতে টাকা দেয়নি। প্রায় ৮২১৯ কোটি টাকা কেন্দ্রের থেকে পাওনা রাজ্যের। আগের বন্যার কোনও টাকা পাওয়া যায়নি। দুটো বন্দর গড়ার ক্ষেত্রেও কেন্দ্র অনুমতি দেয়নি। ট্রেজারিতে লোক বসানো হচ্ছে কোথায় কী খরচ, তার জন্য।

আরও পড়ুন মুর্শিদাবাদ হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে আদালতে যাচ্ছেন অধীর চৌধুরী

অমিত মিত্রের ভাষণের পরেই রাজ্যের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব হন বিরোধীরা। শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য বলেন, আপনারা যেটা বঞ্চনা বলছেন, সেটা ঠিক। আপনারা দিল্লি যান। আমি কী করব? আমাকেও নবান্ন পর্যন্ত যেতে হবে। বাম বিধায়ক সুজন চক্রবর্তীর গলাতেও ক্ষোভের সুর। তিনি বলেন, শিলিগুড়ি পুরসভা একশো কোটি টাকা পায়নি। এটা কী নীতি?  আর এরমধ্যে দখলের নেশায় মত্ত শাসক দল। কেন্দ্র তো বঞ্চনা করছে। ট্রেজারিতে কেন্দ্র লোক বসাচ্ছে, টাকা দিচ্ছে তাই লোক বসাচ্ছে। আমরা এটার বিরোধিতা করি। কিন্তু মনে রাখতে হবে, ইউনিভার্সিটিতে টাকা দিয়ে সেখানেও কথা বলা ঠিক নয়।

বাম বিধায়কদের সুরে সুর মেলান বিরোধী দলনেতা আব্দুল মান্নানও...তিনি বলেন, শাসকদলের বিধায়করা যে মর্যাদা পান, আমাদের বিধায়করা সেই মর্যাদা পান না। এই প্রস্তাব লোকসভায় কেন তুলছেন না? মোদীকে তোয়াজ করবেন তাই?

বিরোধীদের তোপের জবাব দেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। তিনি বলেন, আপনারা তো স্বাধিকার ভঙ্গের কথা বলেন। এক্ষেত্রে প্রতিবাদ করছেন না কেন? অভিষেক তো বাচ্চা ছেলে। মোদীর সামনে লোকসভায় প্রতিবাদ করছে আপনারা করছেন না কেন? সবমিলিয়ে শাসক-বিরোধী বঞ্চনা তরজায় জমজমাট রইল বিধানসভার অধিবেশন।

আরও পড়ুন নদিয়ার শান্তিপুরে শিক্ষাক্ষেত্রের তাণ্ডবের ঘটনা অতীতের সব রেকর্ড ছাপিয়ে গেল!

.