আজই এভারেস্ট জয়ী পর্বতারোহী সুভাষ পালের শেষকৃত্য

রাজ্যে ফিরলেন সুভাষ পাল। ফিরল এভারেস্ট জয়ী এই পর্বতারোহীর নিথর দেহ। কলকাতা বিমানবন্দরে পৌছনর পর তা পূর্ণ মর্যাদায় বাঁকুড়ার বাড়ির উদ্দেশে রওনা করিয়ে দেওয়া হয়। রাতেই কফিনবন্দি দেহ নিয়ে যাওয়া হয় বাঁকুড়ায়। রাতে পুলিস লাইনের হাসপাতালে রাখা হয় সুভাষ পালের দেহ। ভোরে দেহ নিয়ে যাওয়া হয় পর্বতারোহীর বাড়িতে। মৃত পর্বতারোহীর কফিন বন্দি দেহ ঘরে পৌছতেই কান্নায় ভেঙে পড়েন শোকস্তব্ধ পরিবার। আজ মৃত পর্বতারোহীর স্মরণে শোক মিছিল পরিক্রমা করবে বাঁকুড়া শহর। দুপুরে সুভাষ পালের দেহ নিয়ে যাওয়া হবে তার গ্রাম বরুটে। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হবে পর্বতারোহীর।

Updated By: Jun 1, 2016, 09:30 AM IST
আজই এভারেস্ট জয়ী পর্বতারোহী সুভাষ পালের শেষকৃত্য
ফাইল চিত্র

ওয়েব ডেস্ক: রাজ্যে ফিরলেন সুভাষ পাল। ফিরল এভারেস্ট জয়ী এই পর্বতারোহীর নিথর দেহ। কলকাতা বিমানবন্দরে পৌছনর পর তা পূর্ণ মর্যাদায় বাঁকুড়ার বাড়ির উদ্দেশে রওনা করিয়ে দেওয়া হয়। রাতেই কফিনবন্দি দেহ নিয়ে যাওয়া হয় বাঁকুড়ায়। রাতে পুলিস লাইনের হাসপাতালে রাখা হয় সুভাষ পালের দেহ। ভোরে দেহ নিয়ে যাওয়া হয় পর্বতারোহীর বাড়িতে। মৃত পর্বতারোহীর কফিন বন্দি দেহ ঘরে পৌছতেই কান্নায় ভেঙে পড়েন শোকস্তব্ধ পরিবার। আজ মৃত পর্বতারোহীর স্মরণে শোক মিছিল পরিক্রমা করবে বাঁকুড়া শহর। দুপুরে সুভাষ পালের দেহ নিয়ে যাওয়া হবে তার গ্রাম বরুটে। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হবে পর্বতারোহীর।

আজই এভারেস্ট জয়ী পর্বতারোহী সুভাষ পালের শেষকৃত্য। রাতেই তাঁর কফিনবন্দি দেহ পৌছয় বাঁকুড়ায়। রাখা হয় পুলিস লাইনের হাসপাতালে। ভোরে দেহ নিয়ে যাওয়া হয় পর্বতারোহীর সারদাপল্লির বাড়িতে। মরদেহ পৌছতেই কান্নায় ভেঙে পড়ে শোকস্তব্ধ পরিবার। সাধারণ মানুষ যাতে সুভাষ পালকে শেষ শ্রদ্ধা জানাতে পারেন, তারজন্য বাড়ির পাশেই মঞ্চ তৈরি করা হয়েছে। সকাল থেকে সেই মঞ্চেই শায়িত এভারেস্ট জয়ীর কফিনবন্দি দেহ। বেলায় জেলা পুলিসের তরফে তাঁকে গার্ড অফ অনার দেওয়ার কথা। ঘরের ছেলেকে চির বিদায় জানানোর আগে, সুভাষ পালের দেহ নিয়ে শহর পরিক্রমা করবে বিভিন্ন সংগঠন। দুপুরে দেহ নিয়ে যাওয়া হবে তাঁর গ্রাম বরুটে। সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।