'হাত ধরবে কাস্তে', 'নেতারা চান বা না চান জোট হবেই', বার্তা অধীরের

জোট নিয়ে বিস্ফোরক মন্তব্য অধীর চৌধুরীর। "নেতারা চান বা না চান জোট হবেই। নীচুতলার কংগ্রেস ও বামকর্মীরা জোট করেই লড়বেন। কংগ্রেস ও বামকর্মীরা তৃণমূলের অত্যাচারে অতিষ্ঠ। সেই অত্যাচার থেকে নিষ্কৃতি পেতেই একজোট হয়ে লড়বেন", জোট নিয়ে এমন কথাই বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

Updated By: Dec 30, 2015, 01:20 PM IST
'হাত ধরবে কাস্তে', 'নেতারা চান বা না চান জোট হবেই', বার্তা অধীরের

ওয়েব ডেস্ক: জোট নিয়ে বিস্ফোরক মন্তব্য অধীর চৌধুরীর। "নেতারা চান বা না চান জোট হবেই। নীচুতলার কংগ্রেস ও বামকর্মীরা জোট করেই লড়বেন। কংগ্রেস ও বামকর্মীরা তৃণমূলের অত্যাচারে অতিষ্ঠ। সেই অত্যাচার থেকে নিষ্কৃতি পেতেই একজোট হয়ে লড়বেন", জোট নিয়ে এমন কথাই বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

এর আগে কংগ্রেস-বাম জোটের পক্ষে সওয়াল করেছিলেন সিপিআইএম নেতা গৌতম দেব। এমনকি জোটের পক্ষে ছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কংগ্রেসের সঙ্গে জোট করে তৃণমূলের বিরুদ্ধে লড়তে চান সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও। কিন্তু ফ্রন্টের পক্ষে জোট নিয়ে দ্বিধা বিভক্ত ফরওয়ার্ড ব্লক। কংগ্রেসের সঙ্গে জোটে তাঁদের সাফ উত্তর 'কংগ্রেসের সঙ্গে জোট নয়'। এমন অবস্থায় কী করবে দল, সে নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে সিপিআইএমে।

উল্লেখ্য, কংগ্রেসের কর্মীরা অধীর চৌধুরীর কাছে আর্জি জানিয়েছেন, তৃণমূলের সঙ্গে জোট নয়। এমনকি বর্ধমানের এক সভায় কর্মীরা সভাপতি অধীর চৌধুরীকে ঘিরে ধরে এও বলেন, 'তৃণমূলের সঙ্গে জোট করলে তাঁরা দল ছেড়ে দেবেন'। রাজ্যে তৃণমূল বিরোধী জোটের পক্ষে প্রদেশ কংগ্রেস। বামেরাও কংগ্রেসকে কাছে পেতে মরিয়া। ভোট যত এগিয়ে আসছে 'জোট' নিয়ে সরগরম হচ্ছে রাজ্য-রাজনীতি।

 

.