মাধ্যমিক পাশ হলেই মিলছে ইসরোয় কাজের সুযোগ! বেতন শুরু ২১,৭০০ টাকা থেকে

ইচ্ছুক প্রার্থীরা ২৯ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। 

Sudip Dey Sudip Dey | Updated: Nov 12, 2019, 05:01 PM IST
মাধ্যমিক পাশ হলেই মিলছে ইসরোয় কাজের সুযোগ! বেতন শুরু ২১,৭০০ টাকা থেকে

নিজস্ব প্রতিবেদন: চাকরি সুযোগ রয়েছে ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইসরোয় (ISRO)। মোট ৯০টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে ইসরো। নূন্যতম শিক্ষাগত যোগ্যতা সেকেন্ডারি স্কুলের সার্টিফিকেট। অর্থাৎ, মাধ্যমিক পাশ করলেই এই চাকরির জন্য আবেদন করা যাবে। আবেদন করার পর লিখিত পরীক্ষা আর তার পর মৌখিক ইন্টারভিউয়ের (ভাইভা) মাধ্যমে বেছে নেওয়া হবে সবেচেয়ে উপযুক্ত কর্মীদের।

পাম্প অপারেটর কাম মেকানিক, বয়লার অ্যাটেনডেন্ট, ইনস্ট্রুমেন্ট মেকানিক, ইলেকট্রনিক মেকানিক, ইলেকট্রিশিয়ান ইত্যাদি বিভাগে মোট ৯০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। বিস্তারিত জানতে ক্লিক করুন ইসরোর অফিশিয়াল ওয়েবসাইটে।

নির্দিষ্ট বিভাগে আবেদনকারীর অন্তত পাঁচ বছর কাজ করার অভিজ্ঞতা থাকা জরুরি। আবেদনকারীর বয়সের সর্বোচ্চসীমা ৩৫ বছর। কর্মীদের বেতন হবে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত। এর সঙ্গে অতিরিক্ত গ্রেড পে বাবদ কর্মীরা প্রতি মাসে ২৫,৩৮৯ টাকা পাবেন।

আরও পড়ুন: প্র্যাঙ্ক ভিডিয়ো বানাতে গিয়ে বেঙ্গালুরুতে গ্রেফতার ৭ ‘ভূত’!

জানা গিয়েছে, মহারাষ্ট্রের রায়গড়ে রসায়নী ফেসিলিটি আর শ্রীহরিকোটার গ্রাউন্ড স্টেশনের জন্য এই নিয়োগ প্রক্রিয়া চলছে। সংস্থার পক্ষ থেকে লিখিত পরীক্ষার দিন এখনও জানানো হয়নি। ইচ্ছুক প্রার্থীরা ২৯ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। এর জন্য ইচ্ছুক আবেদনকারীকে ইসরোর অফিশিয়াল ওয়েবসাইট isro.gov.in-এ গিয়ে আবেদন করতে হবে।